একগুচ্ছ ট্রেন বাতিল ! শুক্রবার থেকে ভোগান্তি পোহাতে হবে লোকাল ট্রেন যাত্রীদের

Published on:

Sealdah Rail Service

নিত্য রেল যাত্রীদের ভোগান্তি যেন শেষ হওয়ারই নাম নিচ্ছে না। বিশেষ করে যারা শিয়ালদহ লাইনে রোজকার যাতায়াত করেন তাঁদের মাথায় এই সপ্তাহেও চিন্তার বাজ ভেঙে পড়েছে রীতিমতো। কারণ এই সপ্তাহে টানা রবিবার অবধি বন্ধ থাকবে বহু ট্রেন চলাচল। যদিও কোন কোন ট্রেন চলাচল বন্ধ থাকবে সেই নিয়ে ব্যাপক ধোঁয়াশা তৈরি হয়েছে।

একগুচ্ছ লোকাল ট্রেন বাতিলের সম্ভাবনা

মূলত দীর্ঘদিন ধরে প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে শিয়ালদহ স্টেশনে। যাত্রীদের সুবিধার্থে ১২ বগি ট্রেন চালানোর জন্য এই সম্প্রসারণের কাজ চলছে। শুধু তাই নয়, নন ইন্টারলকিং-এরও কাজ চলছে। শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় মেগা ব্লকের পরিকল্পনা নেওয়া হয়েছিল বেশ কিছুদিন আগে। কিন্তু ভোট চলাকালীন মানুষের অসুবিধার কথা ভেবে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে রেল। তবে আর নয়, এবার শিয়ালদহ ডিভিশনে টানা ৩ দিন বহু ট্রেন না চালানোর সিদ্ধান্ত নিতে চলেছে পূর্ব রেল বলে খবর।

কোন কোন ট্রেন বাতিল

এমনিতেই রেলের সিদ্ধান্ত অনুযায়ী, বৃহস্পতিবার মধ্য রাত থেকে শুরু করে রবিবার দুপুর পর্যন্ত শিয়ালদা শাখায় মোট ৮৮টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। কিন্তু কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে সেই নিয়ে এখনও অবধি রেলের তরফে কোনও পূর্ণাঙ্গ তালিকা দিয়ে উঠতে পারেনি রেল। রেল শুধু জানিয়েছে, বহু ট্রেনের যাত্রা শুরু ও শেষ হবে দমদম জংশন ও দমদম ক্যান্টনমেন্ট থেকে। এদিকে নৈহাটি, কল্যাণী, ব্যারাকপুর, রানাঘাট, শান্তিপুর, বনগাঁ, হাসনাবাদ শাখার রেল যাত্রীদের ভোগান্তির শেষ থাকবে না বলে আশঙ্কা।

রুট বদলে দেওয়া হয়েছে বহু ট্রেনের

এদিকে শিয়ালদহ স্টেশনে কাজের দরুণ রুট বদলে দেওয়া হয়েছে বহু ট্রেনের। যেমন শিয়ালদহ-অজমেঢ সুপার ফাস্ট এক্সপ্রেস, হাটে-বাজারে এক্সপ্রেস, শিয়ালদহ-বালুরঘাট এক্সপ্রেস এবং শিয়ালদহ-আসানসোল সুপার ফাস্ট এক্সপ্রেস শিয়ালদহ স্টেশনের বদলে কলকাতা স্টেশন থেকে ছাড়বে।

WhatsApp Community Join Now

ক্ষোভে ফুঁসছেন যাত্রীরা

এমনিতেই রেলের এহেন সিদ্ধান্তে মহাফাঁপরে পড়েছেন রেল যাত্রীরা। তার ওপর কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে সে বিষয়ে তাঁদের খোলসা করেও কিছু বলা হচ্ছে না রেলের তরফে। অভিযোগ, কোন ট্রেন শিয়ালদহ পর্যন্ত আসবে, কোন ট্রেন আসবে না, তা বোঝা যাচ্ছে সঠিকভাবে।

সঙ্গে থাকুন ➥
X