কম খরচে শিলিগুড়ি থেকে দার্জিলিং মাত্র ১৫ মিনিটে! হেলিকপ্টার পরিষেবা শুরু করছে সরকার

Published on:

heliport

কলকাতাঃ সাধারণ মানুষের সুবিধার্থে কেন্দ্রীয় সরকার থেকে শুরু করছে রাজ্য সরকার। নানা প্রকল্প থেকে শুরু করে রাস্তাঘাট, যাতায়াত ব্যবস্থা উন্নত থেকে শুরু করে স্বাস্থ্য… সব কিছু নিয়েই কিছু না করে চলেছে সরকারগুলি। তবে এবার বাংলার সরকার সাধারণ মানুষের সুবিধার্থে এমন এক কাজ করতে চলেছে যেটি সম্পর্কে হয়তো কেউ স্বপ্নেও কল্পনা করতে পারেননি। আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর।

বড় সিদ্ধান্ত সরকারের

আপনিও নিশ্চয়ই ভাবছেন যে সরকার কী এমন করতে চলেছে যাতে করে সাধারণ মানুষের জীবন পাল্টে যাবে? তাহলে জানিয়ে রাখি, সরকার এবার আকাশপথে বাংলাকে নতুন মিশন দিতে চলেছে। সাধারণ মানুষের যাতায়াত ব্যবস্থাকে আরও যাতে আলাদা মাত্রা দেওয়া যায় সেটা নিয়ে বড় সিদ্ধান্ত নিল সরকার। জায়গায় জায়গায় তৈরি হতে চলেছে হেলিপোর্ট। দার্জিলিং, কালিম্পং থেকে শুরু করে রায়গঞ্জে তৈরি হতে চলেছে হেলিপোর্ট। হ্যাঁ ঠিকই শুনেছেন। আগামী দিনে আপনিও যদি পাহাড়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে এই হেলিপোর্টের মাধ্যমে আপনার যাত্রাপথের সময় এক ধাক্কায় বেশ অনেকটাই কমে যাবে বলে আশা করা হচ্ছে।

বাংলা পাচ্ছে নতুন হেলিপোর্ট

জানা গিয়েছে, ইতিমধ্যে দার্জিলিং, কালিম্পং, রায়গঞ্জের মতো কিছু বিখ্যাত জায়গায় হেলিপোর্ট তৈরির কাজ তুঙ্গে রয়েছে। এই জায়গাগুলি থেকে হেলিকপ্টারে করে আপনি যে কোনও জায়গায় যাওয়ার আরও সহজ অ্যাক্সেস পেয়ে যাবেন। কমবে সময়ও।

আরও পড়ুনঃ ফের কবে থেকে শুরু হবে দুয়ারে সরকার ক্যাম্প? কি বলছে পশ্চিমবঙ্গ সরকার

জানা গিয়েছে, এই হেলিপোর্টটি তৈরি হয়ে গেলে পর্যটকরা শিলিগুড়ি থেকে পাহাড়ে মাত্র ১৫ মিনিটের মধ্যে পৌঁছে যেতে পারেন। এতে সুবিধা হবে পর্যটকদেরই। অর্থাৎ আগামী সময়ে পাহাড় ভ্রমণ হবে আরও মাখনের মতো। ইতিমধ্যে ধুতরে চা বাগানে দার্জিলিং-এর হেলিপোর্টের জন্য ২ একর জমি অধিগ্রহণ করা সম্ভব হয়েছে বলে খবর। আরও জানা যাচ্ছে, দার্জিলিং ও রায়গঞ্জ জমি পবন হংসের হাতে তুলে দেওয়া হয়েছে। কালিম্পংয়ে জমি দেখার কাজ চলছে। এই প্রকল্প বাস্তবায়িত হলে দার্জিলিং অথবা কালিম্পং থেকে বাগডোগরা সহজেই যাতায়াত করা যাবে। সেইসঙ্গে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দিনে কলকাতা থেকে রায়গঞ্জ, দার্জিলিং, কালিম্পং ইত্যাদি এলাকা জুড়ে যাবে আকাশ পথে। এই কাজের জন্য বাংলার সরকারকে সাহায্য করবে কেন্দ্রের গতিশক্তি প্রকল্প।

WhatsApp Community Join Now

 

সঙ্গে থাকুন ➥
X