এবার দিঘাতেই পাবেন গোয়ার ফিল, দারুন সিদ্ধান্ত নিল প্রশাসন 

Published on:

Digha

দিঘা… এই জায়গার নামটা শুনলেই ৮ থেকে ৮০ সকলেরই মন ভালো হয়েছে যায়। শীত, গ্রীষ্ম হোক কিংবা বর্ষা, মানুষ দিঘা যাওয়ার হাত থেকে নিজেকে যেন কন্ট্রোল করতে পারেন না। এমনিতেই বলা হয় বাঙালির পায়ের তলায় সর্ষে। মানুষ হাতে কয়েকটা দিন ছুটি পেলেই ব্যাগপত্তর গুছিয়ে ঘুরতে বেরিয়ে পরেন। আবার অনেকেই আছেন যারা বেশিদিনের ছুটি পান না, ফলে কাছেপিঠের মধ্যে দিঘা হয় সবথেকে বেস্ট অপশন। বর্ষাকাল আসছে, আর এই বর্ষায় কি আপনি দিঘা যাওয়ার প্ল্যান করছেন? তাহলে আপনার জন্য রইলাগছে দারুন সুখবর।

দিঘায় এবার গোয়ার ফিল

আপনাকে যদি বলা হয় যে আপনি এবার দিঘা গেলে একদম গোয়ার মতো ফিল পাবেন তাহলে কেমন হয়? হ্যাঁ ঠিকই শুনেছেন। পর্যটকদের জন্য দিঘা ভ্রমনকে আরো স্পেশাল করে তুলতে ফুল দমে কাজ শুরু করে দিয়েছে দিঘা প্রশাসন। এবার দিঘার সমুদ্রে একদম গোয়ার মতো বিলাসবহুল ক্রুজে করে ঘুরতে পারবেন। শুধু তাই নয়, এই ক্রুজে আপনি পার্টিও করতে পারবেন।

বড় সিদ্ধান্ত প্রশাসনের

আসলে দিঘার বুকে দিঘা-শঙ্করপুর উন্নয়ন কর্তৃপক্ষ শীঘ্রই সমুদ্র ক্রুজ চালু করতে প্রস্তুত। ইতিমধ্যে পর্যটকদের বিনোদনের জন্য দিঘায় পার্ক, ক্যাফে, মিউজিয়াম গড়ে তোলা হয়েছে। শুধু তাই নয়, পুরীর আদলে জগন্নাথ মন্দিরও তৈরী করা হচ্ছে সরকারের তরফে। এই মন্দির উদ্বোধনের পর পর্যটকের সংখ্যা বাড়বে বলে মনে করছেন রাজ্য সরকারের উচ্চপদস্থ আধিকারিকরা। জুলাই মাসে মন্দির উদ্বোধনের সম্ভাবনা রয়েছে।

কবে শুরু হবে ক্রুজ পরিষেবা

প্রাথমিকভাবে ২০২৩ সালের ডিসেম্বরে সমুদ্র ক্রুজ উদ্বোধনের পরিকল্পনা ছিল। কিন্তু পন্টুন জেটিতে সমস্যা দেখা দেয়। যদিও এখন সমস্যাটি সমাধান করা হয়েছে এবং ফিটনেস শংসাপত্র আসার পরে এমভি নিবেদিতা অপারেশনের জন্য একদম প্রস্তুত। পর্যটকরা এই বিলাসবহুল জাহাজ থেকে সূর্যোদয় ও সূর্যাস্ত উপভোগ করতে পারবে। এখানে ৮০ জনের থাকার ব্যবস্থা থাকবে। থাকবে দুটি শীতাতপ নিয়ন্ত্রিত ডেক। রাজ্য সরকার  ক্রুজে থাকবে মিউজিক্যাল শো।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X