বেতন ৫৭,৫০০ টাকা, শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের একাধিক পদে নেওয়া হচ্ছে লোক, এভাবে করুন আবেদন

Published on:

SPM Kolkata Recruitment 2024

আপনিও কি ভালো চাকরি খুঁজছেন? কিন্তু কোথাও পাচ্ছেন না? তাহলে আপনার চিন্তা করার দিন শেষ। কারণ এবার একাধিক শূন্যপদে নিয়োগ হতে চলেছে। সবথেকে বড় কথা, বেতন হবে ৫৭,০০০ টাকা মতো। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি। আবেদনের শেষ তারিখ ২০ জুন, ২০২৪। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এত ভালো বেতনে কোথায় শূন্যপদে লোক নেওয়া হচ্ছে? তাহলে চোখ রাখুন আজকের এই আর্টিকেলটির ওপর।

কোথায় চাকরি

আসলে এবার শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের কলকাতা ডক সিস্টেমের জন্য এবার কর্মী নিয়োগ করা হবে। আর এই মর্মে ইতিমধ্যে কলকাতা পোর্ট ট্রাস্টের তরফে চাকরির বিজ্ঞপ্তি অবধি প্রকাশ করা হয়েছে। আর এই বিজ্ঞপ্তি দেখে চাকুরীজীবীদের মুখে যথেষ্ট হাসি ফুটবে বলে মনে করা হচ্ছে। যারা চাকরির জন্য হন্যে হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেরাচ্ছিলেন এতদিন তাঁদের জন্য রয়েছ একদম সোনায় সোহাগা খবর।

পদের নাম এবং সংখ্যা

বিজ্ঞপ্তি অনুযায়ী, শ্যামা প্রসাদ মুখার্জি বন্দরের সিনিয়র হাইড্রোগ্রাফার পদে লোক নেওয়া হচ্ছে। মোট ২টি শূন্যপদে লোক নেওয়া হবে।

বেতন

আপনার যদি এই পদে চাকরি হয়ে যায় তাহলে মাস প্রতি আপনি বেতন পেতে পারেন ৫৭,৫০০ টাকা মতো। আপনার পোস্টিং হবে কলকাতায়।

WhatsApp Community Join Now

শিক্ষাগত যোগ্যতা

হাইড্রোগ্রাফার পদে চাকরি পেতে হলে প্রার্থীকে অবশ্যই ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিএসসি (নটিক্যাল সায়েন্স) পাশ হতে হবে। এছাড়া ২য় মেট (এফজি)/ ১ম ম্যাটিক (এফজি)/ ড্রেজ মেট গ্রেড-১/ ড্রেজ মাস্টার গ্রেড-২/ থাকতে হবে। মোদ্দা কথা, বিএসসি পাশ করা থাকতেই হবে।

আবেদন প্রক্রিয়া

আবেদন করতে হলে প্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এছাড়া আরও বিশদে জানতে কলকাতা পোর্ট ট্রাস্টের অফিশিয়াল ওয়েবসাইট smportkolkata.shipping.gov.in ভিজিট করার পরামর্শ দেওয়া হচ্ছে। আবেদনের জন্য সঠিক ইমেল আইডি এবং মোবাইল নম্বর, আইডি প্রুফ, বয়স, শিক্ষাগত যোগ্যতা, সাম্প্রতিক ফটোগ্রাফ, বায়োডাটা, অভিজ্ঞতা থাকলে তার প্রমাণপত্র সহ সমস্ত নথিগুলি প্রস্তুত রাখতে হবে। সেইসঙ্গে প্রার্থীকে অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে এবং নির্ধারিত বিন্যাসে ফর্মটি পূরণ করতে হবে। এরপর আপনার বিভাগ অনুযায়ী আবেদন ফি প্রদান করুন। এরপর সবকিছুর জেরক্স সহ Director, Marine Department, Syama Prasad Mookerjee Port, Kolkata, 15 Strand Road, Kolkata-700001 এই ঠিকানায় নিজের আবেদনপত্রটি পাঠিয়ে দিন।

সঙ্গে থাকুন ➥
X