আর নেই চিন্তা! বড় তথ্য দিল SSC, খুশিতে লাফাচ্ছেন চাকরিহারারা

Published on:

ssc chairman

এসএসসির ২০১৬ সালের চাকরির গোটা প্যানেলটাকেই বাতিল করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এদিকে লোকসভা ভোটের মুখে চাকরি হারিয়ে সর্বশান্ত হয়ে গিয়েছেন প্রায় ২৬,০০০ মতো শিক্ষক ও শিক্ষাকর্মীরা। বর্তমান সময়ে গোটা মামলাটি সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে তবে এরই মাঝে আজ শুক্রবার বড় মন্তব্য করলেন এসএসসির চেয়ারম্যান তিনি যা মন্তব্য করেছেন তা শুনে সকলেই চমকে গিয়েছেন।

ইতিমধ্যেই চাকরিহারাদের থেকে শুরু করে সুপ্রিম কোর্ট অবধি এসএসসির কাছে যোগ্য এবং অযোগ্য প্রার্থীদের একটি তালিকা দাবি করেছিল। সেই পরিপ্রেক্ষিতে এতদিন এসএসসি জানিয়েছিল যে যোগ্য অযোগ্য প্রার্থীদের তালিকা কিভাবে দেওয়া সম্ভব? নিজেই খোদ সাংবাদিক বৈঠক করে প্রশ্ন তুলেছিলেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তবে এবার আজ আচমকাই ইউ টার্ন মারলেন তিনি।

এসএসসির চেয়ারম্যান জানালেন, ‘চাকরিহারাদের মধ্যে থেকে যোগ্য-অযোগ্য চিহ্নিত করা সম্ভব’। তাঁর এহেন কথা শুনে স্বাভাবিকভাবেই সকলে অবাক হয়ে গিয়েছেন। তিনি আজ আরও জানিয়েছেন, ‘ইতিমধ্যে অযোগ্যদের তালিকা দিয়েছিলাম, হাইকোর্টের বিশেষ বেঞ্চে। বিতর্কিতদের তালিকা এবার সুপ্রিম কোর্টের কাছেও জমা দেব। যাঁরা দোষী নন, অবশ্যই তাঁদের পাশে আছে এসএসসি।’ এই সিদ্ধার্থ মজুমদারই আগে জানিয়েছিলেন, ‘যোগ্যদের আমি সার্টিফাই কীভাবে করব। এভাবে সার্টিফাই করা সম্ভব না।’ তবে এবার তাঁর মন্তব্যের বিরাট পরিবর্তন ঘটল।

এদিকে চাকরি ফিরে পেতে দফায় দফায় বিক্ষোভে সামিল হয়েছেন চাকরিহারারা। সকলের একটাই কথা, ‘যোগ্য-অযোগ্য স্পষ্ট করুক এসএসসি, ২৪ ঘণ্টার মধ্যে তালিকা দিক’। আগামী দিনে এসএসসি কী করে এখন সেদিকেই নজর থাকবে সকলের।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X