ভোট মিটতেই অ্যাকশন মুডে SSC, টেট সার্টিফিকেট নিয়ে বড় ঘোষণা

Published on:

SSC tet

২০২৪ সালের লোকসভা ভোট সম্পন্ন হতেই ফের শিরোনামে টেট। এবার এই টেট পরীক্ষার সার্টিফিকেট বিতরণ নিয়ে বড় তথ্য প্রকাশ্যে উঠে এল। এসএসসির তরফে আগামী ১৪ জুন থেকে টেটের সার্টিফিকেট বিতরণ করা হবে বলে বিজ্ঞপ্তি জারি করা হল। হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনারও কি এই টেটের সার্টিফিকেট নেওয়া বাকি আছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

কারা পাবেন সার্টিফিকেট

বর্তমানে কলকাতা হাইকোর্তের নির্দেশ মতো কর্মরত সকল শিক্ষকদের নিয়োগের সংক্রান্ত নথিপত্র ডিজিটাইজ করার কাজ চলছে। এর পাশাপাশি শিক্ষকদের নিজেদের নিয়োগ নথি অবধি জমা দিতে হচ্ছে জেলা বিদ্যালয় পরিদর্শকদের। ২০১১ সালের আরএলএসটি উত্তীর্ণ হয়ে বর্তমানে যে সকল শিক্ষক শিক্ষিকা কাজ করছেন তাঁদের কাছে টেটের কোনও শংসাপত্রই নেই। এবার মূলত তাঁদেরই সার্টিফিকেট প্রদান করার সিদ্ধান্ত নিল এসএসসি।

বড় সিদ্ধান্ত এসএসসির

২০১১ সালের যারা উচ্চ প্রাথমিকের টেট পাশ করেছেন তাঁদের উদ্দেশ্যে নোটিশ জারি করে এসএসসি দক্ষিণ পূর্ব রিজিয়ন জানিয়েছে, আগামী ১৪ জুন থেকে ৫ জুলাই, ২০২৪ সাল অবধি টেট সার্টিফিকেট প্রদান করা হবে। এরপর এই সার্টিফিকেট সংগ্রহ করার পর SSC এর সেন্ট্রাল কমিশনে যেতে হবে সার্টিফিকেটের লাইফটাইম বৈধকরণের জন্য সকলকে। এই সার্টিফিকেট নেওয়ার জন্য শিক্ষক শিক্ষিকার কাছে অ্যাডমিট কার্ড এবং ফটো আইডি প্রমাণ থাকতে হবে।

সঙ্গে থাকুন ➥
X