আন্ডারওয়াটার মেট্রো অতীত! এবার হাওড়া থেকে সাঁতরাগাছি অবধি ছুটবে মেট্রো?

Published on:

Metro

ট্রেনের পাশাপাশি বাংলার বুক চিড়ে ছুটে চলেছে মেট্রো। শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য আর মানুষকে বাসের জন্য হা পিত্যেশ করে থাকতে হয় না। ইতিমধ্যে বাংলার পেয়েছে দেশের প্রথম আন্ডারওয়াটার মেট্রো। এছাড়া আরও অনেক রুটে ছুটে চলেছে মেট্রো। আগামী দিনে আরও রুট চালু হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে মেট্রো কর্তৃপক্ষের তরফে।

তবে এবার এই মেট্রো পরিষেবা নিয়ে বড়সড় দাবি করা হল যা শুনে আপনিও হয়তো চমকে যেতে পারেন। এবার হাওড়া থেকে সাঁতরাগাছি অবধি নাকি চলবে মেট্রো পরিষেবা! কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি। ইতিমধ্যে নাকি এই নিয়ে পরিকল্পনা অবধি করছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ মোদী। লোকসভা ভোটের প্রচারে বেরিএ এমনই জানালেন বিজেপি প্রার্থী রথিন চক্রবর্তী।

গতকাল শনিবার চায়ে পে চর্চায় অংশগ্রহণ করেছিলেন বিজেপি প্রার্থী। রবিবার রথিন চক্রবর্তীর হয়ে প্রচার করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু এই বিজেপি প্রার্থী তার আগেই বড়সড় তথ্য দিয়ে সকলকে একপ্রকার অবাক করে দিলেন। প্রার্থী জানালেন, ‘ইতিমধ্যে হাওড়া ময়দান-কলকাতা মেট্রো চালু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার হাওড়া থেকে সাঁতরাগাছি পর্যন্ত মেট্রো চালু করার পরিকল্পনা নিয়েছেন প্রধানমন্ত্রী।’

ইতিমধ্যে লোকসভা ভোটের পরেই রুবি থেকে বেলেঘাটা অবধি মেট্রো পরিষেবা শুরু হবে বলে খবর। অন্যদিকে বিশ বাঁও জলে রয়ছে বউবাজার মেট্রো প্রকল্পের কাজ। এখানে মেট্রো টানেল তৈরি করতে গিয়ে বারবার বিপত্তির মুখে পড়েছে মেট্রো কর্তৃপক্ষ। যদিও আর সমস্যা নেই বলে সাফ সাফ জানিয়ে দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মিটেছে জট। যে কারণে বউবাজার দিয়ে মেট্রো চলাচলের ব্যাপারে আর কিছু বাধা নেই। যদিও এই রুটে মেট্রো কবে ছুটবে সেই নিয়ে উঠছে প্রশ্ন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X