এগিয়ে এল গরমের ছুটি, এই দিন থেকে বন্ধ স্কুল-কলেজ! জানিয়ে দিলেন ব্রাত্য বসু

Published on:

summer-vcation

ভয়ঙ্কর তাপপ্রবাহ অব্যাহত রয়েছে বাংলাজুড়ে। বিশেষ করে দক্ষিণবঙ্গের মানুষের অবস্থা যত দিন এগোচ্ছে ততই যেন কাহিল হয়ে যাচ্ছে। বাচ্চা থেকে বড়রা সকলের অবস্থা সঙ্গীন এখন। কেউই প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোনর নাম নিচ্ছে না। এহেন অবস্থায় স্কুল পড়ুয়াদের কথা ভাবনাচিন্তা করে বড় সিদ্ধান্ত নিতে চলেছে স্কুল শিক্ষা দফতর বলে খবর।

এমনিতে ২৪-এর লোকসভা ভোট, গরম সব মিলিয়ে নির্ধারিত দিনের বেশ কিছু সময় আগে গরমের ছুটি এগিয়ে আনা হয়েছে। আগে বলা হয়েছিল যে ৯ মে-র বদলে আগামী ৬ মে থেকে স্কুলগুলিতে গরমের ছুটি দেওয়ার ঘোষণা করা হয়। তবে এবার শোনা যাচ্ছে, যে হারে গরম পড়ছে সেদিকে নজর রেখে আগামী ২২ এপ্রিল থেকেই স্কুলগুলিতে গরমের ছুটি শুরু হয়ে যেতে পারে। রাজ্য শিক্ষা দফতর সূত্রে খবর, অতিরিক্ত গরম এবং ভোটের কারণে রাজ্যের সরকারি এবং সরকার পরিচালিত স্কুল গুলিতে এ বছর গরমের ছুটি এগিয়ে আনা হচ্ছে।

আরও পড়ুনঃ DA দূর অস্ত, এবার পেনশন নিয়ে বাড়বে ভোগান্তি! পশ্চিমবঙ্গ সরকারের নয়া নিয়মে থরহরিকম্প

জানা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ এপ্রিল সোমবার থেকেই সরকারি স্কুলগুলিতে ছুটি পড়ে যাবে। সেইসঙ্গে বেসরকারি স্কুলগুলিতেও ছুটির দিনক্ষণ এগিয়ে আনার কথা ভাবনাচিন্তা করা হচ্ছে। যদিও এই বিষয়ে স্কুল শিক্ষা দফতরের তরফে কোনওরকম সরকারি বিবৃতি জারি করা হয়নি। এই বিষয়ে এবার বড় দাবি করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানিয়েছেন, ‘আগামী ২২ এপ্রিল থেকে রাজ্যের বিভিন্ন স্কুলে গরমের ছুটি শুরু হয়ে যাবে। আগেই আমরা জানিয়েছিলাম রাজ্যের তীব্র গরমের পরিস্থিতি নিয়ে মঙ্গলবার নবান্নে একটি বৈঠক হয়েছিল।’

সঙ্গে থাকুন ➥
X