ছুটি শেষ! এবার কবে খুলছে স্কুল, বড় আপডেট দিল শিক্ষা দপ্তর

Updated on:

Summer Vacation

দীর্ঘদিন কাটতে চললেও এখনও অবধি বন্ধ স্কুলের দরজা। বর্তমানে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে স্কুল। কবে খুলবে? সেই নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। একদিকে যখন এপ্রিল মাসে তীব্র দহনজ্বালায় জ্বলছিল বাংলা তখন স্কুলে স্কুলে ছুটির ঘোষণা করে দেয় শিক্ষা দফতর। তবে এবার সামনে এল বড় তথ্য, জানা গেল কবে খুলবে স্কুল।

মাস খানেক ধরে বন্ধ স্কুল

এপ্রিল মাসের কিছুটা সময়ে এতটাই তীব্র তাপপ্রবাহ শুরু হয়েছিল যে সময়ের আগেই স্কুলের ঝাঁপ বন্ধ করে দেওয়া সিদ্ধান্ত নেয় স্কুল শিক্ষা দফতর। গত ২২ এপ্রিল থেকে ছুটি কাটাচ্ছে বাংলার লাখ লাখ পড়ুয়া।

কবে খুলবে স্কুল?

স্কুলে যেতে গিয়ে যাতে পড়ুয়ারা অসুস্থ না হয়ে পড়ে তার জন্য এখনও অবধি চলছে ছুটি। চলতি বছর ৬ মে থেকে গরমের ছুটি শুরু হওয়ার কথা থাকলেও ২২ এপ্রিল থেকে শুরু হয়েছে ছুটি। তবে এবার অনেক হল, জানা যাচ্ছে ২ জুনের পর থেকেই নাকি স্কুলের দরজা খুলে যেতে পারে। এখন আবহাওয়া অনেকটাই ভালো হয়ে গিয়েছে। দুয়ারে কড়া অবধি নাড়তে শুরু করে দিয়েছে বর্ষা। যে কারণে এখন আর কারোর অসুবিধা হওয়ার কথা নয়।

চলছে লোকসভা নির্বাচন

এখনও অবধি দেশজুড়ে পাঁচ দফায় লোকসভা ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখনও বাকি দুটো। এদিকে ভোট প্রক্রিয়ায় অংশ নিয়েছেন শিক্ষক-শিক্ষিরা। আগামী ১ জুন রয়েছে শেষ দফার ভোট। মনে হচ্ছে, ১ জুনের পরেই হয়তো খুলে যাবে স্কুলের কপাট। এখন দেখার কবে খোলে স্কুল। স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, সোমবার ৩ জুন থেকে শুরু হবে পঠনপাঠন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X