বদলে গেল NJP-হাওড়া বন্দে ভারতের টাইমিং, নোটিশ জারি পূর্ব রেলের

Published on:

নিউ জলপাইগুড়িঃ যত সময় এগোচ্ছে ভারতীয় রেলকে নিয়ে সাধারণ মানুষের প্রত্যাশা বেড়েই চলেছে। এখন ট্রেনে ভ্রমণ করা অনেকের কাছেই বিমানের মতোই আরামদায়ক হয়ে উঠেছে। সুন্দর সিট, পরিষ্কার বাথরুম, ভালো পরিষেবা ও আরও কত কিছু নিয়ে এখন রেল যাত্রীরা খুশি। এদিকে রেলও সকলের কথা ভাবনাচিন্তা করে নিজেদের দিনে দিনে আরও আপগ্রেড করছে। আনা হচ্ছে নতুন নতুন ট্রেন। এখন দেশজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে বন্দে ভারত এক্সপ্রেসের মতো সেমি হাইস্পিড এবং প্রিমিয়াম ট্রেন। তবে এবার এই বন্দে ভারত নিয়েও বড় সিদ্ধান্তের পথে হাঁটল রেল।

বন্দে ভারত নিয়ে বড় সিদ্ধান্ত রেলের

প্রতিদিন কয়েক কোটি মানুষ রোজ এই ট্রেনে করে নিজের গন্তব্যের দিকে ছুটে চলেছেন। ফলে যাত্রীদের সুবিধা ও চাহিদার কথা মাথায় রেখে বন্দে ভারত থেকে শুরু করে আরও নানা এক্সপ্রেস ট্রেনের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা করছে রেল। কিন্তু সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া একের পর এক রেল দুর্ঘটনা নিয়ে মানুষের মনে এক আলাদাই আতঙ্কের সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবারই যেমন মালদার কাছে একটি মালগাড়ির ৫টি কামরা লাইনচ্যুত হয়েছে। শুধু তাই নয় এই উত্তরবঙ্গেই বেশিরভাগ ট্রেন দুর্ঘটনা হয়েছে সম্প্রতি। যাইহোক, এসবের মাঝেই NJP থেকে হাওড়া অবধি যে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি চলে এবার সেটা নিয়ে বড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল। বদলে গেল সময়।

পাল্টে গেল NJP-হাওড়া বন্দে ভারতের

বর্তমানে হাওড়া থেকে এনজিপি অবধি একটি বন্দে ভারত এক্সপ্রেস চলে। এটি হাওড়া থেকে ভোর ৫:৫৫ মিনিট নাগাদ ছাড়ে এরপর সেটি এনজিপি পৌঁছায় ১:২৫-এর মধ্যে। ফিরতি পথে এটি এতদিন আসতো ৩টে নাগাদ। তবে এবার এই সময়টাই বদলে গেল। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, এবার থেকে বন্দে ভারত ছাড়বে বিকেল ৫টা নাগাদ। তবে এটি শুধু একদিনের জন্যই করা হয়েছিল। আগামী দিনে বন্দে ভারত নিউ জলপাইগুড়ি থেকে নির্ধারিত সময় অনুযায়ীই ছাড়বে।

WhatsApp Community Join Now

 

সঙ্গে থাকুন ➥
X