আজীবন জেলেই কাটাতে হবে জ্যোতিপ্রিয়কে? রেশন কাণ্ডে বড় সাফল্য ED-র, খাঁচাবন্দি বালুর প্রাণ

Published on:

jyotipriya mallick ed

কলকাতাঃ যত সময় এগোচ্ছে বাংলায় রেশন দুর্নীতি মামলায় একের পর এক তথ্য পাচ্ছে ED। গত মঙ্গলবার সকাল থেকেই রেশন দুর্নীতি কাণ্ডে অ্যাকশন মোডে দেখা গিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ED-কে। এদিন দেগঙ্গা, বসিরহাট, নিউটাউন থেকে শুরু করে কলকাতার বহু জায়গায় তল্লাশি অভিযান শুরু করেন ইডির আধিকারিকরা। ইডির আধিকারিকদের নজরে ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর বিশ্বাস। এবার এই মামলাতেই ফের দুজনকে গ্রেফতার করল ইডি। এবার রেশন দুর্নীতি মামলায় ইডি দফতরে হাজিরার প্রায় ১৪ ঘণ্টা পর গ্রেফতার হলেন তৃণমূল নেতা আনিসুর ও তাঁর ভাই আলিফ নূর।

রেশন দুর্নীতিতে বড় গ্রেফতারি ইডির

এবার রেশন দুর্নীতি মামলায় বড় মাথাতে গ্রেফতার করল ইডি বলে দাবি করা হচ্ছে। রেশন দুর্নীতিকাণ্ডে গতকাল বুধবার সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছিল তৃণমূল নেতা আনিসুর ও তাঁর ভাই আলিফ নূরকে। এরপর ম্যারাথন তল্লাশির পর দুজনকে গ্রেফতার করে ইডি। এরা দুজনেই আবার বালু অর্থাৎ রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ বলে খবর।

৩ দিন আগেই তল্লাশি চালিয়েছিল ইডি

৩ দিন আগেই কিন্তু এই আনিসুর ওরফে মুকুলের রাইস মিল এবং বাড়িতে ইডি তল্লাশি অভিযান চালায়। এই তল্লাশি অভিযানে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও পান ইডির আধিকারিকরা। তবে এই ঘটনার কয়েক ঘণ্টা কাটতে না কাট্টেই দুজনকে গ্রেফতার করল ইডি। আজ তাঁদের মেডিকেল পরীক্ষা করা হবে এবং আদালতে তোলা হবে। দুজনেরই বেশ কয়েকদিনের হেফাজত চাইবে ইডি। ধৃত আনিসুর রহমান আবার দেগঙ্গার টিএমসি ব্লক সভাপতি।

গুরুত্বপূর্ণ নথি পায় ইডি

রেশন দুর্নীতিকাণ্ডের তদন্তে নেমে দেগঙ্গাতেও তল্লাশি চালায় ইডি। দেগঙ্গার চালকল ব্যবসায়ী আলিফ নূর মুকুল ও আনিসুর রহমান ওরফে বিদেশের বাড়িতেও টানা ম্যারাথন তল্লাশি। সূত্রের খবর, বিদেশ ও মুকুলের বাড়ি লাগোয়া চালকল থেকে উদ্ধার হয়েছে রাজ্য সরকারের খাদ্য দফতরের সিল যুক্ত কিছু নথি। এই বিদেশ আর মুকুল হল বাকিবুর রহমানের মামাতো ভাই। যাইহোক, ঘটনাকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্রই। বিদেশ আর মুকুলের এই রাইস মিলই রেশন দুর্নীতি কান্ডের মূল আখড়া ছিল কিনা তা নিয়েও তদন্ত শুরু করেছে ইডি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X