মেট্রোর সিদ্ধান্তে ঘুম উড়ল নিত্য যাত্রীদের, ৯০ দিন চলবে ট্রাফিক ব্লক !

Published on:

kolkata-metro

লোকাল ট্রেন থেকে শুরু করে বাস নিয়ে যাত্রী হয়রানির শেষ নেই। বিশেষ করে ট্রেন নিয়ে তো নিত্য যাত্রীদের হয়রানির শেষই হতে চাইছে না। নিত্যদিন মেগা ব্লক, তো কখনও প্ল্যাটফর্ম সম্প্রসারণ, রক্ষণাবেক্ষণকে কেন্দ্র করে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয়েছে সাধারণ মানুষকে। তবে এবার আরও এক নতুন সমস্যায় সম্মুখীন হতে চলেছেন নিত্য অফিস যাত্রীরা। আর এই সমস্যা হবে মেট্রোর কাজের জন্য। আপনিও যদি রোজ বাসে যাতায়াত করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

ট্রাফিক ব্লক থাকবে

সম্প্রতি কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর এই বিজ্ঞপ্তি দেখেই সকলের রাতের ঘুম উড়ে গিয়েছে। আদতে ই এম বাইপাস বরাবর চলমান অরেঞ্জ লাইনটি অবশেষে রুবি থেকে মেট্রোপলিটন পর্যন্ত ৪.৩ কিলোমিটার পরিচালনার জন্য রেলওয়ে সুরক্ষা কমিশনার পুলিশের কাছ থেকে বাধ্যতামূলক সুরক্ষা অনুমোদন পেয়েছে। সিআরএস হ’ল সুরক্ষা নিয়ন্ত্রক যা একটি নতুন মেট্রো লাইন শুরু করার চূড়ান্ত অনুমোদন দেয়। ২৮-২৯ মার্চ, চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি (সিসিআরএস) জনক কুমার গর্গ রুবি (হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশন) থেকে মেট্রোপলিটন (বেলেঘাটা মেট্রো স্টেশন) পর্যন্ত নিউ গড়িয়া-বিমানবন্দর লাইনের বিভাগটি পরিদর্শন করেন।

যাইহোক, মেট্রো পলিটন ক্রসিংয়ের কাছে মোট ৯০ দিন ধরে ট্রাফিক ব্লক চলবে বলে জানানো হল। এর জেরে ব্যাপক যানজটের আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে এর জেরে নিত্য যাত্রীদের চরম হয়রানির সম্মুখীন হতে হবে বলে মনে করা হচ্ছে।

কী বলছে মেট্রো কর্তৃপক্ষ

মেট্রো রেল কর্তৃপক্ষ জানাচ্ছে, কবি সুভাষ-বিমানবন্দর ভায়া রাজারহাট মেট্রো প্রকল্পে পিয়ার নম্বর ২৮৮ এবং পিয়ার নম্বর ২৮৯-এর পোর্টাল বিম নির্মাণের জন্য ট্রাফিক ব্লকের অনুমতি মিলেছে। ডিসি ট্রাফিকের তরফে রেলওয়ে বিকাশ নিগম লিমিটেডকে এই অনুমতি দেওয়া হয়েছে। ই এম বাইপাসের উপরে এই কাজ চলাকালিন সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা অবলম্বন করবে আরভিএনএল। সবকিছু ঠিকঠাক থাকলে এই লাইনে আগস্ট মাসের মধ্যে মেট্রো পরিষেবা শুরু হয়ে যাবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X