উঠে যাচ্ছে আরও দুটি টিকিট কাউন্টার! স্বাধীনতা দিবস থেকেই বড় বদল কলকাতা মেট্রোয়

Published on:

kolkata metro ticket counter

কলকাতাঃ ফের একবার পোয়া বারো হতে চলেছে কলকাতা মেট্রো যাত্রীদের। নিত্য যাত্রীদের কথা ভেবে এবার কলকাতা মেট্রো এমন এক সিদ্ধান্ত নিল যারপরে চমকে গিয়েছেন সকলে। আরও একটা মেট্রো রুটে এবার নো বুকিং কাউন্টার করার সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো। ফলে আপনিও যদি নিত্য মেট্রো যাত্রী হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

বড় সিদ্ধান্ত মেট্রোর

কয়েকদিন আগে পার্পল ও অরেঞ্জ লাইনের তিনটি নো বুকিং কাউন্টার স্টেশনে পরিণত করা হয়। তবে এবার আরও দুটি মেট্রো স্টেশনকে নো বুকিং কাউন্টার স্টেশনে পরিণত করা হল। জানা গিয়েছে, আগামী ১৫ অগাস্ট থেকে পার্পল লাইনের আরও দুটি স্টেশনকে নো বুকিং কাউন্টার স্টেশনে পরিণত করতে চলেছে মেট্রো রেল। মেট্রো রেলওয়ে ১৫ আগস্ট থেকে বেহালা বাজার এবং ঠাকুরপুকুরকে ‘নো বুকিং কাউন্টার স্টেশন’ হিসাবে ঘোষণা করল।

যাত্রী সংখ্যা কম

কলকাতা মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, বেশ কয়েকটি মেট্রো স্টেশনে যাত্রী কম যাওয়ায় কম কর্মী ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। পরীক্ষামূলক ভাবে ১ আগস্ট থেকে অরেঞ্জ লাইনের তারাতলা ও সাখেরবাজার মেট্রো স্টেশন এবং পার্পল লাইনের কবি সুকান্ত মেট্রো স্টেশনকে ‘নো বুকিং কাউন্টার’ স্টেশনে পরিণত করা হয়। মেট্রো রেলওয়ের এই পদক্ষেপের লক্ষ্য টিকিট কেনা এবং স্মার্ট কার্ড রিচার্জ করার জন্য ডিজিটাল পদ্ধতি ব্যবহার করা। নগদহীনভাবেই টিকিট কাটতে সক্ষম হবেন সকলে। এখন নিশ্চয়ই ভাবছেন যে কেন এরকম সিদ্ধান্ত নেওয়া হল? এই বিষয়ে মেট্রো কর্তৃপক্ষ জানাচ্ছে, বেহালা বাজার মেট্রো স্টেশনে দৈনিক যাত্রী সংখ্যা প্রায় ৮০ এবং ঠাকুরপুকুর মেট্রো স্টেশনের নিয়মিত যাত্রী সংখ্যা প্রায় ১০০। সে কারণে এই নতুন ব্যবস্থা করা হল।

সঙ্গে থাকুন ➥
X