শীঘ্রই চালু হচ্ছে বেলেঘাটা মেট্রো! কোন রুটে, কবে থেকে চলবে জানা গেল দিনক্ষণ 

Published on:

Kolkata Metro

ট্রেন, বাস তো রয়েইছে, এর পাশাপাশি এখন যত দিন যাচ্ছে মেট্রো পরিষেবাও মানুষের জীবনের সঙ্গে আরও বেশি করে জড়িয়ে পড়ছে যেন। ইতিমধ্যে কলকাতায় এখন আরও অনেক বেশি বেশি রুটে মেট্রো পরিষেবা শুরু হয়েছে। যে কারণে এখন কলকাতা শহরবাসীর কাছে আলাদাই ভালো লাগার জায়গা হয়ে উঠছে এই মেট্রো পরিষেবা। এখন সকলেই আলোচনা করছে আন্ডারওয়াটার মেট্রো পরিষেবা নিয়ে। কিন্তু এবার সবকিছু ঠিকঠাক থাকলে আরো একটি মেট্রো রুট পেতে চলেছেন বাংলার মানুষ বলে জানা যাচ্ছে।

এখন নিশ্চয় ভাবছেন যে কোন সেই রুট? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির উপর। লাইনে রয়েছে এখনো বেশ কিছু মেট্রো পরিষেবা, যার মধ্যে অন্যতম হলো বেলেঘাটা রুটটি। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড , জোকা-তারাতলার সঙ্গে মাঝেরহাট সংস্করণ এবং নিউ গড়িয়া মধ্যে ইতিমধ্যে চালু হয়েছে মেট্রো পরিষেবা। এদিকে, নিউ গড়িয়া থেকে এয়ারপোর্ট অবদি চলছে মেট্রো রুট তৈরির কাজ। তবে বেশ খানিক টাকা আজ এখনো বাকি রয়েছে বলে জানা যাচ্ছে।

এরই মাঝে কবি থেকে বেলেঘাটা অবধি কবে মেট্রো পরিষেবা শুরু হবে তা নিয়ে প্রকাশ্যে এলো সম্ভাব্য দিনক্ষণ, যা শুনে আপনিও খুশি হয়ে যেতে পারেন। সবকিছু ঠিকঠাক থাকলে লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পরেই শুরু হয়ে যাবে এই মেট্রো রুটে পরিষেবা। ইতিমধ্যেই কলকাতা মেট্রো যাত্রীদের সুবিধার্থে একের পর এক রুট চালু করেই চলেছে। এদিকে কবি সুভাষ থেকে এয়ারপোর্ট অবদি মেট্রো পরিষেবা চালু হলে শহরের চেহারাটাই বদলে যাবে বলে মনে করা হচ্ছে।

এদিকে মাঝেই জমি জটের কারণে বেশ কিছুদিন আটকে ছিল কাজ। এদিকে রুবি অর্থাৎ মেট্রো কর্তৃপক্ষ হেমন্ত মুখোপাধ্যায় থেকে বেলেঘাটা পর্যন্ত বাণিজ্যিকভাবে মেট্রো চালানোর কাজ শুরু করেছে। ইতিমধ্যে চিফ কমিশনার অব রেলওয়ে সেফটি জনককুমার গর্গ সম্প্রসারিত এই লাইনের পরিদর্শন সেরে গিয়েছেন। এবার তাঁর তরফে সবুজ সংকেত শুরু হয়ে যেতে পারে এই রুটে মেট্রো পরিষেবা। এখন দেখার কবে মেলে এই রুটে সবুজ সংকেত।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X