পোয়া বারো কর্মীদের, বাড়তি ছুটির ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের! এদিন বন্ধ স্কুল, কলেজও

Published on:

mamata-employee

রাত পোহালেই সকল বাঙালি সম্প্রদায়ের মানুষ নতুন বছর অর্থাৎ নববর্ষের আনন্দে মেতে উঠবেন। আসন্ন এই নতুন বছরকে ঘিরে সকলের মধ্যে একটা আলাদাই ভালো লাগা, উত্তেজনা কাজ করছে। কালকের দিনটিকে ঘিরে সকলের কত কি বিস্তর প্ল্যান। আপনারও কি আগামীকাল রবিবার নিয়ে কোনও প্ল্যান আছে? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর।

নববর্ষ ১৪৩১ সালকে ঘিরে বাংলাজুড়ে যেন সাজো সাজো রব এখন। সকলেই এখন কেনাকাটি করতে ব্যস্ত। যদিও কিছুটা হলেও আগামীকালের দিনটিকে নিয়ে মন খারাপ বেশ কিছু মানুষের। বিশেষ করে যারা সরকারি চাকুরীজীবী তাঁদের মন খারাপ। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন কেন? আসলে আগামীকাল রবিবার পড়েছে নববর্ষ। এদিকে রবিবারে এই বিশেষ দিনটি পড়ায় সরকারি কর্মীদের একটা ছুটি মার গেল।

বাড়তি ছুটি ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

এদিকে এই নববর্ষের জন্য আলাদা করে আর এবারে ছুটি ঘোষণা করেনি সরকার। ফলে বেজায় মন খারাপ সকলের। কিন্তু দাঁড়ান, এখনই এত ভেঙে পড়ার কিছু হয়নি। মার যাবে না ছুটি, কারণ এমনই এক সিদ্ধান্ত নিয়েছে সরকার। কারণ বাড়তি একটা ছুটি ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। একদমই ঠিক শুনছেন। এখন নিশ্চয়ই ভাবছেন কীসের ছুটি? কবেই বা এই ছুটি মিলবে? তাহলে আর দেরি না করে জেনে নিন।

আরও পড়ুনঃ অ্যাকাউন্টে ঢুকবে ১ লাখ ২০ হাজার! বড় ধামাকা পশ্চিমবঙ্গ সরকারের, হয়ে গেল ঘোষণা

ইতিমধ্যে রাজ্য সরকারের অর্থ দফতরের তরফে ছুটির বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর এই বিজ্ঞপ্তি দেখে বেজায় খুশি সরকারি কর্মীরা। এই বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে, ‘১৮৮১ সালের নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্টের (এনআই অ্যাক্ট) ২৫ নম্বর ধারার আওতায় রামনবমীর জন্য আগামী ১৭ এপ্রিল পাবলিক হলিডে ঘোষণা করা হচ্ছে।’ শুধু তাই নয়, সরকারি কর্মী থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়া থেকে শুরু করে কর্মীরা আরও ছুটি পাবেন। লোকসভা নির্বাচনের জন্য যে কেন্দ্রে ভোটগ্রহণ হবে, সেদিন সেই কেন্দ্রের সরকারি স্কুল, কলেজ, অফিসে ছুটি থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X