এপ্রিল মাসে রেশন কার্ডে আরও বেশি সামগ্রী, মিলবে ৩ হাজার টাকাও! কারা পাবেন?

Updated on:

ration-mamata

আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? আপনিও কি রেশন পান? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। এমনিতে এখন মুসলিমদের পবিত্র রমজান মাস চলছে। এদিকে এই পবিত্র মাসে যাতে কেউ খালি পেটে না ঘুমাতে যায় সেদিকে নজর রাখছে সরকার। বিশেষ করে পশ্চিমবঙ্গে। ইতিমধ্যে রমজান মাস উপলক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তরফে অতিরিক্ত খাদ্য সামগ্রী দেওয়ার কথা ঘোষণা করেছে সরকার।

বিশেষ প্যাকেজ ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

এপ্রিল মাস অবধি বিশেষ প্যাকেজ ঘোষণা করা হয়েছে সরকারের তরফে। রোজার ১ মাস সস্তায় রেশন পাবেন। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। পবিত্র রমজান উপলক্ষ্যে অন্ত্যোদয় অন্নযোজনার এবং বিশেষ অগ্রাধিকারপ্রাপ্ত পরিবারের জন্য খাদ্য ও সরবরাহ দফতর বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে। এই প্যাকেজের নাম দেওয়া হয়েছে ‘রমজান বিশেষ প্যাকেজ’।

মূলত যাদের SPHH ও AAY কার্ড রয়েছে তাঁরা অনেক কম মূল্যে রেশন পেয়ে যাবেন। আপনি জানলে অবাক হবেন, এই বিশেষ দুটি রেশন কার্ডধারীর সংখ্যা বাংলা তিন কোটি মানুষ। যাইহোক যারা এই বিশেষ কার্ডধারীদের রমজান প্যাকেজের আওতায় বেশ কিছু খাদ্য সামগ্রী দেওয়া হবে। যার মধ্যে রয়েছে ছোলা থেকে শুরু করে চিনি, ময়দা ইত্যাদি।

আরও পড়ুনঃ বউ দেখতে সুন্দর হলেই মিলবে টাকা! বীরভূমে শতাব্দী রায়কে ঘিরে বিক্ষোভ এলাকাবাসীর

সরকারের তরফে জানানো হয়েছে, এই প্যাকেজে আপনারা ১ কেজি ছোলা মাত্র ৪৯ টাকায়, ৩২ টাকায় পাবেন ১ কেজি চিনি, ৩০ টাকায় পাবেন ১ কেজি ময়দা পেয়ে যাবেন। ২৪শে মার্চ থেকে ইতিমধ্যে মানুষ এই টাকায় রেশন পাচ্ছেন। আর এই সুবিধা আগামী ২১শে এপ্রিল পর্যন্ত পাবেন মানুষ। রমজান মাসে সরকারের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি সকলে।

WhatsApp Community Join Now

আরও পড়ুন : যেতে হবে না রেশনে, এবার স্টেশনেই মিলবে খুব সস্তার চাল, গম! বড় উপহার রেলের

৩০০০ টাকা পাবেন মহিলারা

অন্যদিকে, পশ্চিমবঙ্গ সরকার বাজেট পেশের সময় জানিয়ে দিয়েছিল যে, রাজ্যের মহিলারা এখন থেকে লক্ষ্মীর ভাণ্ডারে দ্বিগুণ টাকা পাবেন। তপশিলি মহিলারা যারা আগে ১০০০ টাকা পেতেন, তাঁরা ১২০০ টাকা পাবেন। এবং বাকি মহিলারা যারা আগে ৫০০ টাকা পেতেন, তাঁরা ১০০০ টাকা পাবেন। কিন্তু নানান সমস্যা থাকার জন্য অনেকে বিগত তিনমাস ধরে লক্ষ্মীর ভাণ্ডারে টাকা পাননি। এই কারণে এপ্রিল মাসে তাঁদের অ্যাকাউন্টে ৩০০০ টাকা ঢুকবে।

সঙ্গে থাকুন ➥
X