বেতন ১৭,০০০, অষ্টম শ্রেণি পাসে একাধিক পদে নিয়োগ পশ্চিমবঙ্গ সরকারের! রইল পদ্ধতি

Published on:

mamata-recruitment

আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? আপনিও কি অষ্টম শ্রেণি পাশে ভালো চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রইল সোনায় সোহাগা খবর। বর্তমান সময়ে একটা ভালো চাকরি পাওয়া মোটেও মুখের কথা নয়। আর সেই চাকরি পেয়ে টিকিয়ে রাখাটাও অনেকের কাছে চ্যালেঞ্জিং বিষয়। তবে আর চিন্তা নেই, আজ এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা এক দুর্দান্ত চাকরির খোঁজ পাবেন।

আপনিও যদি বেকার যুবক বা যুবতী হয়ে থাকেন এবং অল্প শিক্ষাগত যোগ্যতায় ভালো চাকরির আশায় দিন গুনছেন তাহলে আপনার সেই অপেক্ষার অন্ত ঘটতে চলেছে। আসলে জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গ সরকারের বেশ কিছু পদে লোক নেওয়া হবে। মোট ৯টি শুন্যপদে পদে লোক নেওয়া হবে বলে খবর। আপনিও যদি বেকার হয়ে থাকেন এবং অষ্টম শ্রেণি পাশ করা হয়ে থাকেন তাহলে আপন অনায়াসেই এই পদগুলির জন্য আবেদন ক্রতে পারবেন।

অষ্টম শ্রেণি পাসে চাকরির সুযোগ

আপনি যদি চাকরি পেয়ে যান তাহলে আপনার মাসিক বেতন শুরুর দিকে ১৭,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৪৩,০০০ টাকা অবধি হতে পারে। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যি। জানা গিয়েছে রাজ্য সরকারের অধীনে গ্রুপ ডি-র বিভিন্ন পদে নিয়োগ করা হবে। আর এই পদগুলি হল নাইট গার্ড, ডে গার্ড, গার্ডেনার। আবেদনের শেষদিন হল ৪মে, ২০২৪ সাল। আর আবেদন পাঠাতে হবে বিকের ৫টার মধ্যে। এখানে অনলাইনের কোনও গল্প নেই।

কীভাবে আবেদন করবে?

আপনিও যদি এই পদগুলির জন্য আবেদন করতে চান তাহলে সেক্ষেত্রে ইচ্ছুক প্রার্থীদের আবেদন করার জন্য একটি ফরম্যাট বানাতে হবে এবং এরপর সেটিকে A4 পেপারে প্রিন্ট আউট করে হাতে-কলমে সমস্ত কিছু লিখে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি যে সমস্ত ডকুমেন্ট চেয়েছে সে সমস্ত নথি সংযুক্ত করে নির্দিষ্ট টাইম ও ঠিকানায় পাঠিয়ে দিলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। আবেদনপত্র পাঠানোর নির্দিষ্ট ঠিকানা হল District Judge cum District Recruitment Committee of Purba Bardhaman Judgeship, Court Compound, Burdwan, Purba Bardhaman, Pin Code – 713101 ।

WhatsApp Community Join Now

আবেদনকারীর বয়স

আনা গিয়েছে, আবেদনকারীর বয়স সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। সেইসঙ্গে SC/ST প্রাথীরা বয়সের ক্ষেত্রে আরও ৫ বছরের ছাড় পাবেন। আর ওবিসি প্রাথীরা ৩ বছরের ছাড় পাবেন। আবেদনকারীর ক্ষেত্রে যারা জেনারেল ও এসসি তাদের ৩০০ টাকা লাগবে। এছাড়া অন্যান্য আর কোনো ক্যাটাগরির ক্ষেত্রে ১০০ টাকা লাগবে। তাহলে আর দেরি না করে আজই আবেদনপথ পাঠিয়ে ফেলুন উল্লেখিত ঠিকানায়।

 

সঙ্গে থাকুন ➥
X