তপ্ত গরমে সত্যিই কি বেড়েছে বিদ্যুতের বিল? অবশেষে মুখ খুলল WBSEDCL

Published on:

Electricity

একদিকে যখন তাপপ্রবাহের কবলে পড়েছে সমগ্র বাংলা তখন পাল্লা দিয়ে বেড়েছে বিদ্যুতের চাহিদাও। সেইসঙ্গে বিদ্যুৎ বিভ্রাটের মতো ঘটনাও পাল্লা দিয়ে বেড়েছে। এদিকে সাধারণ মানুষের ভুরি ভুরি অভিযোগ যে এই লোকসভা ভোট এবং তাপপ্রবাহের মাঝেই বিদ্যুতের মাশুল বাড়িয়েছে WBSEDCL। সত্যি কি তাই? এই বিষয়ে এবার বড় তথ্য প্রকাশ্যে উঠে এল, যা শুনলে চমকে উঠবেন আপনিও।

গরমের আবহে মধ্যবিত্তের পকেটে ব্যাপক টান পড়েছে। এমনিতে গরমের মরসুমে বিদ্যুতের বাড়তি বিল নিয়ে হাঁপিয়ে ওঠেন সাধারণ মধ্যবিত্ত ঘরের মানুষ। এদিকে সাম্প্রতিক সময়ে সকলে অভিযোগ তুলতে শুরু করেছেন যে রাজ্য সরকার চুপিচুপি বিদ্যুতের মাশুল বাড়িয়ে দিয়েছে। কিন্তু এবার এই আবহে বড় দাবি করল সংস্থা।

WBSEDCL-এর পক্ষ থেকে জানানো হল, মোটেও কোনও মাশুল বাড়ানো হয়নি। সবটাই মিথ্যে অভিযোগ। শনিবার এই মর্মে WBSEDCL-এর তরফ থেকে একটি বিবৃতি জারি করে হয়েছে। যেখানে সাফ সাফ বলা হয়েছে, ‘WBSEDCL-এর বিদ্যুতের বিল সংক্রান্ত বিষয়ে ইদানীং কিছু গণমাধ্যমে কোনও কোনও মহল থেকে নানা রকম বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চলছে । এটি সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত এবং অসত্য।’

সংস্থার তরফে আরও বলা হয়েছে, ‘সকল গ্রাহকদের অবগতির উদ্দেশ্যে জানানো হচ্ছে যে কেন্দ্রীয় সরকারের বিদ্যুৎ আইন অনুযায়ী বিভিন্ন সময়কার বিদ্যুতের মাশুল প্রতিনিয়ত নির্ধারন করে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি রেগুলেটরি কমিশন। মাননীয় কমিশন গত ০৬.০৩.২০২৪ তারিখে ২০২৪-২৫ অর্থবর্ষের জন্য WBSEDCL-এর Tariff Order মঞ্জুর করেছে।’ এদিকে সংস্থার তরফে এহেন দাবির পর কিছুটা হলেও এই গরম আবহে স্বস্তির নিঃশ্বাস ফেলবেন সাধারণ মানুষ বলে মনে হচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X