এবার প্রতিমাসে দিতে হবে বিদ্যুতের বিল, বড় সিদ্ধান্ত নিল WBSEDCL

Published on:

Electric Bill payment

বাড়তি বিদ্যুতের বিল নিয়ে চিন্তার শেষ নেই সাধারণ মধ্যবিত্ত ঘরের মানুষের। কয়েকদিন আগে অবধি যে হারে গরম পরছিল সেই অবস্থায় সকলেরই হাল বেহাল হয়ে গিয়েছিল। অগত্যা গরম থেকে বাঁচতে সাধারণ মানুষের মধ্যে হাইস্পিড পাখা থেকে শুরু করে কুলার, এসি কেনার হিড়িক পরে যায়। এখন আবার এসি যেহেতু ইএমআই বিকল্পে মিলছে ফলে এখন কমবেশি সকলেরই বাড়িতে থাকছে। তবে অন্যদিকে হু হু করে বাড়ছে বিদ্যুতের বিলও, রীতিমতো ছক্কা হাঁকাচ্ছে। আর যা দেখে বুকে ব্যাথা হয়ে যাচ্ছে সকলের। তবে এসবের মাঝেই বড় সিদ্ধান্ত নিয়ে সকলকে চমকে দিল রাজ্য বিদ্যুৎ বন্টন পর্ষদ।

বড় ঘোষণা রাজ্য বিদ্যুৎ বন্টন পর্ষদের

বাড়তি বিদ্যুতের বিল আসার মাঝেই বড় ঘোষণা করল রাজ্য বিদ্যুৎ বন্টন পর্ষদ, যা শুনে আপনিও হয়তো চমকে যেতে পারেন, বিগত বহু সময় ধরে WBSEDCL নিজেদের গ্রাহকদের গড় বিল পাঠাচ্ছিল। আর বিল একসঙ্গে ৩ মাসের দেওয়া হত। বহু গ্রাহকের অভিযোগ ছিল যে বিল আসতো তা মোটেও ঠিক নয়। এই নিয়ে বিদ্যুৎ দফতরে ভুরি ভুরি অভিযোগ উঠছিল। তবে এবার WBSEDCL সিইএসসির পথে হাঁটল।

১ জুলাই থেকে বদলে গেল নিয়ম

গত ১ জুলাই থেকে দীর্ঘদিনের নিয়মে আমূল বদল আনল WBSEDCL । আসলে রাজ্য বিদ্যুৎ রেগুলেটরি কমিশনের নির্দেশে আনুমানিক বিল পাঠানো হয়েছে গ্রাহকদের। এই বিষয়ে কোনও অভিযোগ থাকলে গ্রাহকেরা তা জানাতে পারতেন । সেইসঙ্গে CESC-র মতো এবার এখানেও প্রতি মাসে বিল আসবে। যেমন বিদ্যুৎ ব্যবহার সেই মাসে মাসে তেমন বিল আসবে। মিটার দেখে ইউনিট যা ব্যবহার হয়েছে তার ওপরেই বিল প্রস্তুতু করবে এই বন্টন সংস্থা । বন্টন কোম্পানির এহেন সিদ্ধান্তের কারণে নিউটাউন সহ একাধিক কলকাতা সংলগ্ন এলাকা উপকৃত হবে।

সঙ্গে থাকুন ➥
X