তিন কালপ্রিট, যাদের জন্য ম্যাচ হারল KKR! শেষের নামটি অবিশ্বাস্য

Published on:

rr-vs-kkr

IPL-এ আরেকটি টানটান উত্তেজনার ম্যাচ দেখা গেল। গতকাল ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছিল এবারের আইপিএলে শীর্ষে থাকা দুই দল। কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালসের এই ম্যাচ সত্যিই উপভোগ্য ছিল। প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থানের সামনে পাহাড় প্রমাণ লক্ষ্য রাখে কলকাতা। ২০ ওভারে ৬ উইকেট খুইয়ে ২২৩ রান করে নাইট শিবির।

KKR-র তুরুপের তাস সুনীল নারাইন এদিনের ম্যাচে সবার মন জয় করে নেন। মাত্র ৫৬ বলে ছয়টি ৬ ও ১৩টি চারের সাহায্যে ১০৯ রান করেন নারাইন। তবে নারাইন ছাড়া এই ম্যাচে বাকিরা খুব একটা বড় রানের ইনিংস খেলতে পারেননি। শেষের দিকে ব্যাটে ঝড় তোলেন রিঙ্কু সিংও। তিনি ৯ বলে ২টি ছয় ও একটি চারের সাহায্যে ২০ রান করেন।

এদিকে জবাবে ব্যাট করতে নেমে ধারাবাহিক ভাবে উইকেট খোয়াতে থাকে RR। তবে, একদিকে মাটি কামড়ে পড়েছিলেন উইকেটরক্ষক ব্যাটস ম্যান জস বাটলার। ৬০ বলে ৬টি ছয় ও ৯টি চারের সাহায্যে তিনি ১০৭ রান করেন। শেষ বল অবধি গড়ায় ম্যাচ। সব শেষে ২ উইকেটে ম্যাচ জিতে নেয় রাজস্থান। এদিনের এই ম্যাচে কলকাতার হারের তিনটি প্রধান কারণ উঠে এসেছে।

শ্রেয়স আইয়ার

প্রথমেই বলি কলকাতার অধিনায়ক শ্রেয়স আইয়ারের ইনিংস নিয়ে। আইয়ার শুরুটা ভালো করলেও মাত্র ১১ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান। এই মরশুমে আইয়ারের ব্যাট থেকে এখনও পর্যন্ত কোনও বড় রান মেলেনি। মিডিল অর্ডারে যেখানে তাঁকে স্তম্ভ বলে মানা হয়, সেখানে বারবার ব্যর্থ হচ্ছেন তিনি।

WhatsApp Community Join Now

মিচেল স্টার্ক

এরপর আসি কলকাতা তথা গোটা আইপিএলের সর্বোচ্চ মূল্যে ক্রিকেটার মিচেল স্টার্কের কথায়। অস্ট্রেলিয়ান পেস বোলার মিচেল স্টার্ক এই ম্যাচেও ফের ব্যর্থ প্রমাণিত হয়েছেন। তিনি ৪ ওভার বল করে ১২.৫০ এর গড়ে ৫০ রান দিয়েছেন। ভাগ্যে একটিও উইকেট জোটেনি। কলকাতার গলার কাঁটা হয়ে উঠেছেন এই পেসার। ২৫ কোটির এই পেসার এখনও পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

আরও পড়ুনঃ তীব্র তাপপ্রবাহের মধ্যে ৪ জেলায় ঝেঁপে বৃষ্টি! দক্ষিণবঙ্গে গরম নিয়ে বড় আপডেট

শেষমেশ আসি কলকাতার আরেকজন ভরসার প্লেয়ারের উপর। গোটা দল সহ KKR সমর্থকরা তাঁর উপর অনেক ভরসা করেন। তিনি হলেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে ব্যাটে, বলে নিষ্প্রভই রইলেন তিনি। রাসেল মাত্র এক ওভারই বল করেছিলেন, সেখানে তিনি ১৭ রান দেন। ব্যাট হাতেও কিছু করতে পারেননি তিনি। ১০ বলে মাত্র ১৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান এই ক্যারিবিয়ান তারকা। মূলত এই তিনজনের ব্যর্থতার কারণেই এত রান করেও জয় পেলনা কলকাতা।

সঙ্গে থাকুন ➥
X