ধেয়ে আসছে সাইক্লোন ‘রেমাল’, দক্ষিণবঙ্গের ৭ জেলায় ঝড় বৃষ্টির তাণ্ডবের আশঙ্কা: আজকের আবহাওয়া

Updated on:

Cyclone Remal

সাবধান হয়ে যান, কারণ ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘রেমাল’। বলা ভালো অতি ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আছড়ে পড়তে চলেছে। আর এই ঘূর্ণিঝড়ের দাপটে বাংলা সহ বেশ কিছু রাজ্যে আগামী দিনে ভয়ংকর ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ শুক্রবার কি বাংলায় ঝড় বৃষ্টি হবে? এই বিষয়ে বড় আপডেট দিল আলিপুর আবহাওয়া অফিস।

গভীর নিম্নচাপের সৃষ্টি

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বর্তমানে বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ অবস্থান করছে যা আগামী দিনে শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপ এবং পরবর্তীতে আরো শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা থাকছে।
রবিবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলা বিশেষত উপকূলবর্তী জেলা গুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিবেগে ও কোথাও কোথাও ৭০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিবেগে ঝড়ো হাওয়ার সাথে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা থাকছে। ভারী বৃষ্টিতে ভাসবে কলকাতা শহরও।

কোথায় ল্যান্ডফলের সম্ভাবনা

সিস্টেমটি ঘূর্ণিঝড়ে পরিণত হলে রেমাল নাম নিয়ে সেটি ক্রমশ উত্তর-পূর্ব দিকে এবং পরে কিছুটা উত্তর-পশ্চিম দিকে বাঁক নিয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলের দিকে ক্রমশ এগিয়ে আসবে এবং সাগরদ্বীপ এর কাছে এটি ল্যান্ডফল করতে পারে । এদিকে আগামীকাল ২৫ মে রাত থেকে ২৮ মে পর্যন্ত বাংলায় ব্যাপক দুর্যোগের সম্ভাবনা ।

দক্ষিণবঙ্গে বৃষ্টি

আজ শুক্রবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা যেমন হুগলী, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ব্যাপক ঝড় বৃষ্টিতে ভাসবে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গে বৃষ্টি

আজ উত্তরবঙ্গেও ব্যাপক বৃষ্টির সম্ভাবনার সম্ভাবনা রয়েছে। আজ দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়িতে মারাত্মক ঝড় বৃষ্টির সম্ভাবনা তৈরী হবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল শনিবার বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? আইএমডি থেকে শুরু করে আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, আগামীকাল ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥
X