৫২-তে পা ‘প্রিন্স অব ক্যালকাটা’ সৌরভের, গোটা লন্ডন দেখল মেয়ে সানার সঙ্গে তাঁর নাচ

Published on:

Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়…ভারতীয় ক্রিকেট দুনিয়ার এক কিংবদন্তী নাম। খেলার মাঠে তাঁর ‘দাদাগিরি’ দেখে গোটা বিশ্ব স্তব্ধ হয়ে গিয়েছিল। তাঁকে ‘প্রিন্স অব ক্যালকাটা’, ‘গড অব দ্য অফ সাইড’, ‘বেঙ্গল টাইগার’-ও বলা হয়। আজ এই কিংবদন্তীর ৫২ তম জন্মদিন। হ্যাঁ ঠিকই শুনেছেন।

শুভ জন্মদিন সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল এক সময় নতুন উচ্চতা অর্জন করেছিল। সৌরভ দলকে এমন অবস্থানে নিয়ে এসেছিল যে দেশের বাইরেও কীভাবে জিততে হয় তা জানতে আর কারোর বাকি ছিল না, এক কথায় দল কৌশল শিখে গিয়েছিল। বীরেন্দ্র শেবাগ, হরভজন সিং, যুবরাজ সিংয়ের মতো তারকা ক্রিকেটারদের কেরিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন বাংলার ‘দাদা’। এমনকি মহেন্দ্র সিং ধোনিও গাঙ্গুলির অধিনায়কত্বে ভারতের হয়ে অভিষেক করেছিলেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘দাদাগিরি’র গল্প এখনও ভক্তদের মনে গেঁথে আছে। লর্ডসে সৌরভের জামা খুলে ওড়ানোর দৃশ্য ক্রিকেটপ্রেমীরা আজ অবধি ভুলতে পারেননি। প্রসঙ্গত, ২০০২ সালের ১৩ জুলাই ইংল্যান্ডের ঐতিহাসিক লর্ডস গ্রাউন্ডে মহম্মদ কাইফ ও যুবরাজ সিংয়ের জাদুকরী ইনিংসের উপর ভর করে ফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ন্যাটওয়েস্ট সিরিজ দখল করে ভারত।

এখন সৌরভ কোথায়

ক্রিকেট মাঠে তাঁকে সব সময় অন্য মেজাজেই দেখা যায়। তবে এখন তিনি লন্ডনে রয়েছে। বেশিরভাগ সময়ই লন্ডনে থাকেন তিনি। উপলক্ষ অবশ্যই মেয়ে সানা। সে চাকরি সূত্রে এই লন্ডনেই থাকে। এবারেও তিনি লন্ডনেই রয়েছে। সেখানেই পরিবার, বন্ধুদের সঙ্গে নিজের জন্মদিন উদযাপন করতে দেখা গেল দাদাকে।৫২ বছরেও মেয়ে সানার সঙ্গে লন্ডনের রাস্তায় এক কথায় ছুটিয়ে নাচ করতে দেখা গেল সৌরভকে, যা দেখে সকলের চোখ রীতিমতো কপালে উঠেছে। বাবা-মেয়ে জুটিতে পুরা লন্ডন ঠুমকদা গানে জমিয়ে নাচলেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X