বৌ, বাচ্চা ছাড়া আরেকটি সংসার আছে গম্ভীরের! আয়ের মোটা অংশ যায় সেখানে, জানলে গর্ব হবে

Published on:

কলকাতাঃ গৌতম গম্ভীর…ভারতীয় ক্রিকেটের এক অন্যতম নাম। চলতি বছরের IPL থেকে শুরু করে ভারতীয় দলের কোচ…সবকিছু নিয়ে এখন শিরোনামে রয়েছেন গৌতম গম্ভীর। চলতি বছরের আইপিএলে KKR-র মেন্টর ছিলেন তিনি। আর মেন্টর থাকাকালীন কয়েক বছরের খরা কাটিয়ে চ্যাম্পিয়ন হয় শাহরুখ খানের দল। তবে এবার ভারতীয় ক্রিকেটের সিনিয়র দলের হেড কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন গম্ভীর। ফলে বিসিসিআই থেকে শুরু করে সমগ্র দেশবাসীর তাকে নিয়ে প্রত্যাশা আরও কয়েক গুণ বেড়ে যাবে সেটা বলাই বাহুল্য।

কিন্তু আজ এই প্রতিবেদনে গৌতম গম্ভীরের ক্রিকেট কেরিয়ার নয়, তিনি সামাজিক কাজে কী কী অবদান রেখেছেন তা নিয়ে আলোচনা হবে। সামাজিক ক্ষেত্রে বা সংসারের ক্ষেত্রে গৌতম গম্ভীরের অবদান কী তা শুনলে হয়তো আকাশ থেকে পরবেন।

সমাজে গৌতম গম্ভীরের অবদান

ক্রিকেট দক্ষতার পাশাপাশি গৌতম তার দাতব্য কাজ দিয়ে মানুষের মনও জয় করেছেন। তিনি ২০১৯ সালে পূর্ব দিল্লি সংসদীয় আসন থেকে বিজেপির লোকসভা সাংসদও হয়েছিলেন। তবে ২০২৪ সালে তাঁর এক সিদ্ধান্তে সকলেই চমকে গিয়েছিলেন। ২৪-এর ভোটে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং তার প্রথম প্রেম ক্রিকেটে নিজের মনকে আরও মনোনিবেশ করেছিলেন। গৌতম হয়তো এই মুহূর্তে রাজনীতি থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন, কিন্তু ভারত এখনও তাঁর হৃদয়ে রয়েছে। তাঁর নামে প্রতিষ্ঠিত গৌতম গম্ভীর ফাউন্ডেশনের মাধ্যমে অভাবীদের সাহায্য করার ক্ষেত্রেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। সেইসঙ্গে জঙ্গি ও মাওবাদী হামলায় শহিদ জওয়ানদের পরিবারের সাহায্যে এগিয়ে এসেছেন তিনি।

১ টাকায় কমিউনিটি কিচেন

দিল্লির বুকে তিনি মোট ৪টি কমিউনিটি কিচেন খুলেছেন। এই কাজে তাঁকে সাহায্য করেন স্ত্রী নাতাশা এবং মা সীমা গম্ভীর। দুঃস্থদের জন্য গম্ভীরের ফাউন্ডেশন মাত্র ১ টাকার বিনিময়ে থালির ব্যবস্থা করেছিলেন। দিল্লির চার জায়গায় এই কমিউনিটি কিচেন রয়েছে। এদিকে ভারতীয় দলের কোচ হিসেবে তিনি আগামী দিনে যথেষ্ট টাকা পাবেন সেটা বলাই বাহুল্য। এক সময়ে তিনি জানিয়েছিলেন, তাঁর নিজের সংসার, দুঃস্থদের খাওয়ানোর জন্য যথেষ্ট টাকার প্রয়োজন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X