৩ বছর ধরে অপেক্ষা, গম্ভীরই বাঁচাতে পারেন গরিব ড্রাইভারের ছেলের কেরিয়ার

Published on:

gautam gambhir team india

টি২০ বিশ্বকাপ শেষ হওয়ার সাথে সাথেই ইন্ডিয়া টিমের হেড কোচ হিসেবে মেয়াদ ফুরিয়েছে ভারতীয় কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের। এরপরই BCCI ভারতীয় দলের নতুন কোচ হিসেবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা করে। কলকাতা নাইট রাইডার্সে অভূতপূর্ব সাফল্যের জেরেই বর্তমানে টিম ইন্ডিয়ার হেড স্যারের পদে আসিন গৌতম গম্ভীর। আর তাঁরই কার্যকালে টিম ইন্ডিয়া থেকে বঞ্চিত কয়েকজন প্লেয়ারের দলে সুযোগ পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

টিম ইন্ডিয়া আগামী সিরিজ শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁদেরই মাটিতে খেলবে। এই সিরিজে সূচীও ঘোষণা করা হয়েছে। এমনকি বিসিসিআই-র তরফে এই সিরিজের জন্য টিম ইন্ডিয়ার প্লেয়ারদের নামও ঘোষণা করা হয়েছে। আর সেই তালিকায় রয়েছে বিরাট চমক। দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়া থেকে উপেক্ষিত এবং BCCI-র কড়া শাস্তির মুখে পড়া শ্রেয়স আইয়ারকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। বলে দিই, আইয়ার গম্ভীরের ফেভারিট প্লেয়ার বলেই পরিচিত। এবং তিন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কও।

দলে সুযোগের অপেক্ষায় ড্রাইভারের ছেলে

গম্ভীরের পছন্দের শ্রেয়স সুযোগ পেলেও, আরেকজন প্লেয়ার রয়েছেন, যিনি টিম ইন্ডিয়ায় সুযোগ পাওয়ার দাবিদার হলেও বারবার উপেক্ষিত হচ্ছেন। এখন শোনা যাচ্ছে যে, গম্ভীর আমলে ওই প্লেয়ারের ভাগ্য খুলতে পারে। কে সেই প্লেয়ার? আসলে তিনি হলেন টিম ইন্ডিয়ার জোরে বোলার নবদীপ সৈনি। দীর্ঘদিন ধরেই তিনি দলের বাইরে রয়েছেন। কিন্তু গম্ভীর তাঁকে সুযোগ দিতে পারে বলেই মত অনেক বিশেষজ্ঞদের। গম্ভীরের ছোটোবেলার কোচ সঞ্জর ভরদ্বাজও এই বিষয়ে সহমত।

আরও পড়ুনঃ বজ্রপাত সহ ভারী বৃষ্টি, সঙ্গী দমকা হাওয়া! দক্ষিণবঙ্গের ৮ জেলায় আজ দুর্যোগের আভাস

বলে দিই, নবদীপ সৈনি একজন গরিব ট্রাক ড্রাইভারের ছেলে। ২০২১-র জুলাইয়ে বিরাট কোহলির অধিনায়কত্বে শেষ T20 ম্যাচ খেলেছিলেন সৈনি। তারপরে আর তাঁকে দলে সুযোগ দেওয়া হয়নি। এর আগে গৌতম গম্ভীর সৈনিকে দিল্লি দলে সুযোগ করিয়ে দিয়েছিলেন, এখন দেখার বিষয় এটাই যে, গম্ভীর তাঁকে টিম ইন্ডিয়ায় জায়গা করে দিতে পারেন নাকি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X