ISL শুরু, ফাইনালের তারিখ প্রকাশ্যে! কবে হচ্ছে ডার্বি? প্রোমো পোস্ট করল FSDL

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ চলে এল ISL-এর প্রোমো। আর এই প্রোমোর মাধ্যমেই ইন্ডিয়ান সুপার লিগ শুরু, ফাইনালের দিনক্ষণ জানিয়ে দিল ফুটবল স্পোর্ট ডেভলেপমেন্ট লিমিটেড। সূচী অনুযায়ী, ১৩ সেপ্টেম্বর শুরু হচ্ছে ISL। আর ফাইনাল হবে ৪ মে। টুইটারে আইএসএলের অফিসিয়াল হ্যান্ডেলে প্রোমো পোস্ট করে এই বিষয়ে সমস্ত ফুটবল প্রেমীদের অবগত করা হয়েছে।

২০২৪ এর সেপ্টেম্বর থেকে শুরু হয়ে দীর্ঘ আট মাস কাটিয়ে ২০২৫ এর ৪ মে ফাইনালহবে আইএসএলের। তবে এখনও টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচী প্রকাশ করা হয়নি। খুব শীঘ্রই তা করা হবে বলে জানা যাচ্ছে। এছাড়াও ডার্বির তারিখও জানানো হয়নি। তবে আশা করা হচ্ছে যে, অক্টোবরে ইস্টবেঙ্গল, মোহনবাগানের ডার্বি হতে পারে।

দেশের এক নম্বর ফুটবল প্রতিযোগিতা হিসেবে নাম লিখিয়েছে ISL। আর এবার এই প্রতিযোগিতা জয়ের জন্য ১৩টি দল মাঠে ঝাঁপাবে। কলকাতা ফুটবল লিগের মতোই, এবার আইএসেলেও চালু হচ্ছে অবনমনের নিয়ম। পয়েন্ট তালিকায় নীচে থাকা দল এরপরের বার বাদ পড়বে। এবং ISL জয়ী দল যোগ্যতা ছাড়াই পরের বছর সুযোগ পাবে প্রতিযোগিতায় অংশ নেওয়ায়।

WhatsApp Community Join Now

এই প্রথমবার কলকাতার তৃতীয় প্রধান মহামেডান স্পোর্টিং ক্লাবও ISL-এ খেলার যোগ্যতা অর্জন করেছে। আইলিগ জয়ের জেরেই মহামেডান এই সুযোগ পেয়েছে। তবে মহামেডানের খেলা নিয়ে সংশয় ছিল। সুযোগ পেলেও তাঁদের কাছে এই লিগ খেলার জন্য অর্থ ছিল না। সৌরভের তৎপরতায় শ্রাচী গ্রুপ মহামেডানের সাথে চুক্তি করে। আর এই কারণে মহামেডানের আর কোনও বাধা রইল না। বলে দিই, গতবার আইএসএল জয় করেছিল মুম্বই সিটি এফসি। আর লিগ শিল্ড জয় করেছিল মোহনবাগান।

সঙ্গে থাকুন ➥
X