পুলিশের থেকে অনুমতি না নেওয়ার অভিযোগ! নবান্ন অভিযানের আগেই হাইকোর্টে ছুটল রাজ্য

Published on:

calcutta high court nabanna

কলকাতাঃ যত সময় এগোচ্ছে ততই আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতাল-কাণ্ডে আন্দোলনের ঝাঁঝ বাড়ছে। ডিউটিরত তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা গোটা দেশকে এক কথায় নাড়িয়ে রেখে দিয়েছে। ঘটনার বীভৎসতা যেন মানুষের মন থেকে মিটতেই চাইছে না। এদিকে এই ঘটনার প্রতিবাদে আগামী ২৭ আগস্ট নবান্ন অভিযানের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। তবে এবার এই ঘটনায় হাইকোর্টের দ্বারস্থ হল পশ্চিমবঙ্গ সরকার। হ্যাঁ ঠিকই শুনেছেন।

বাংলার ‘নির্ভয়া’-কাণ্ডে এবার নবান্ন অভিযান

আসলে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের তরফে এবার এই নবান্ন অভিযানে ডাক দেওয়া হয়েছে। হুঁশিয়ারি দেওয়া হয়েছে আগামী ২৬ আগস্ট এর মধ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি পদত্যাগ না করেন তাহলে আগামী ২৭শে আগস্ট নবান্ন অভিযান করা হবে। এই নিয়ে ইতিমধ্যে একটি পোস্টারও দেওয়া হয়েছে। এই পোস্টার অনুযায়ী পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের তরফে সকলের উদ্দেশ্যে একটি বিশেষ বার্তা দেওয়া হয়েছে। বার্তায় বলা হয়েছে, প্রত্যেক বাড়ি থেকে নিজে উদ্যোগে অন্ততপক্ষে ১ জন করে আসার আহ্বান জানানো হয়েছে। আরও বলা হয়েছে, কোনও অশান্তি নয় পাশে থাকুক পুলিশও।

বড় পদক্ষেপ রাজ্যের

আগামী ২৭ আগস্টের এই নবান্ন অভিযান কর্মসূচিতে অংশগ্রহণ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। কিন্তু আচমকাই এই ঘটনায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল সরকার। রাজ্যের তরফে দাবি করা হয়েছে, পুলিশের অনুমতি না নিয়েই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ডাক দেওয়া হয়েছে। আগামী ২৭ আগস্ট যে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে, সে বিষয়ে পুলিশের কাছে কোনও অনুমতি নেওয়া হয়নি। তাই আদালত থেকে নির্দেশ প্রয়োজন বলে দাবি করা হয়েছে। এদিকে মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে। আজ শুক্রবার সেই মামলার শুনানি রয়েছে বলে খবর।

রাজ্যের তরফে আইনজীবী কপিল সিবল দাবি করেন, কোন রুটে কখন মিছিল হবে, তা জানাতে হবে। এসওপি তৈরি করে দেওয়া হোক। শুধু তাই নয়, ২৭ আগস্ট নবান্ন অভিযান নিয়ে হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X