চিন নয়, বাংলাতেই রয়েছে রঙিন পাহাড়! বেলপাহাড়ির এই হিডেন জেমে যাবেন কীভাবে?

Published on:

Painted Hills

কলকাতাঃ কর্মব্যস্ত জীবন থেকে কমবেশি সকলেই হাঁপিয়ে ওঠেন। ফলে সকলেই কমবেশি চান হাতে দুদিনের ছুটি নিয়ে কোথাও একটা জায়গা থেকে ঘুরে আসতে পারলে কী না ভালো হয়। আপনিও যদি রোজকার একই রুটিন থেকে বাঁচতে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আজ আপনাদের কলকাতা থেকে মাত্র কয়েক ঘণ্টা দূরে অবস্থিত এক সুন্দর জায়গা সম্পর্কে খোঁজ দেবো যেখানে গেলে আপনি একদম বিদেশের ফিল পাবেন।

ঘুরে আসুন ‘রঙিন পাহাড়’

কলকাতার আশেপাশে এমন অনেক জায়গা আছে যেখানে আপনি পাহাড়, লেক, ঝর্ণা সব একসঙ্গে দেখার সৌভাগ্য লাভ করতে পারেন। আর এরকম শুনলে বেশ কয়েকটি জায়গার নাম মাথায় উঠে আসে সকলের। যেমন বেলপাহাড়ি, ঘাটশিলা, ঝাড়গ্রাম, বরবিল ইত্যাদি। আজ আলোচনা হবে বেলপাহাড়ির বুকে থাকা এক হিডেন জেম নিয়ে। যেখানে গেলে আপনি একদম বিদেশের ফিল পাবেন।

আজ কথা হচ্ছে বেলপাহাড়ির ওদলচুঁয়ায় থাকা রঙিন পাহাড় নিয়ে। এরকম রঙিন পাহাড় আপনি কেবলমাত্র এতদিন ক্যালিফোর্নিয়ার Riverside County বা চিনের Zhangye National Geopark -এ দেখতে পেতেন। কিন্তু এবার তা দেখা যাবে সুদূর বাংলাতেও।

বাংলাতেও এক টুকরো চিন-ক্যালিফোর্নিয়া

বেলপাহাড়িতে গেলেও এবার আপনি নানা রঙের পাহাড় দেখতে পারবেন। এই পাহাড়গুলি দেখলে আপনারও মন ভালো হয়ে যাবে বৈকি। পাথর ডুংরি বা রঙিন পাহাড় নামে খ্যাত নতুন পর্যটন কেন্দ্রটি সম্পর্কে এখনও অনেকে জানেন না। এখানে এলে আপনি রঙিন পাথরের সমাহার দেখতে পাবেন। পায়ে হেঁটে জঙ্গলের মধ্যে দিয়ে এই জায়গায় যাওয়ার অনুভূতিই এক আলাদা। অস্ট্রেলিয়ার ULURU পাহাড়ের সঙ্গে বেলপাহাড়ির পাথর ডুংরির অনেকটা মিল পাবেন। রঙিন পাহাড় বেলপাহাড়ি থেকে ওদোলচুয়া এসে কিছুটা জঙ্গলের মধ্যে দিয়ে কয়েক শো মিটার গেলেই পৌঁছে যাওয়া যাবে এই রঙিন পাহাড়ে।

WhatsApp Community Join Now

কীভাবে যাবেন?

মেদিনীপুর থেকে বেলপাহাড়ির দূরত্ব ৮০ কিমি মতো। ওখান থেকে ১৫ কিমি ওদলচুয়া। এর জন্য আপনি নিজের বাইক বা চার চাকায় আসতে পারেন। এরপর পায়ে হেঁটে জঙ্গলের মধ্যে ১ কিমির মতো গেলেই আপনি এই রঙিন পাহাড়ে পৌঁছে যাবেন।

সঙ্গে থাকুন ➥
X