ইস্টবেঙ্গল, মোহনবাগানকে চূড়ান্ত নির্দেশিকা! আনোয়ার ইস্যুতে মুখ খুলল AIFF

Published on:

কলকাতাঃ আনোয়ারকে নিয়ে বিতর্ক থামার নামই নিচ্ছে না। গতকাল ছিল প্লেয়ার স্ট্যাটাস কমিটির বৈঠক। সেখানে ভারতীয় দলের এই মিডফিল্ডারকে নিয়ে কোনও সুরাহা হয়নি। দ্বিতীয় বৈঠকের তারিখহ দেওয়া হয়েছে। আর এই দ্বিতীয় বৈঠক হবে আগামী সপ্তাহে। তবে প্রথম বৈঠকে ফেডারেশন এটুকু জানিয়ে দিয়েছে যে, আনোয়ার যেভাবে মোহনবাগান ছেড়েছেন তা একদমই সঠিক নয়। এক্ষেত্রে চুক্তিভঙ্গ করা প্লেয়ারকে সই করানোর জন্য ইস্টবেঙ্গল ও ইন্ধন দেওয়ার জন্য দিল্লি এফসিকে ৫ দিনের মধ্যে কারণ দর্শাতে বলেছে ফেডারেশন।

আসলে দিল্লি এফসির কর্ণধার রঞ্জিত বাজাজের এক ট্যুইটেই যত বিতর্কের সৃষ্টি হয়। এরপর শোনা যায় যে, আনোয়ার নাকি ইস্টবেঙ্গলে সই করে ফেলেছেন। কিন্তু আনোয়ারের সঙ্গে এখনও এক বছরের চুক্তি বাকি রয়েছে মোহনবাগানের। আর এই কারণে সবুজ মেরুন শিবিরও এই ফুটবলার কে ছাড়তে নারাজ। চুক্তিভঙ্গ করা প্লেয়ারকে সই করিয়ে বিতর্কের জড়িয়ে পড়ে লাল-হলুদ। শুক্রবার আনোয়ারকে নিয়ে AIFF-র বৈঠকের পর শনিবারই নয়া নির্দেশ দেওয়া হয়েছে। নয়া নির্দেশে ইস্টবেঙ্গল ও দিল্লি এফসিকে ৫ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

আনোয়ারের চুক্তিভঙ্গ বৈধ নয়

ভারতীয় মিডফিল্ডার প্লেয়ার স্ট্যাটাস কমিটির বৈঠকে নিজের কেরিয়ার ও রুজি রুটির অজুহাত দিয়ে মামলাটিকে দ্রুত নিষ্পত্তি করার দাবি জানিয়েছেন। আনোয়ারের এই দাবির পর ফেডারেশনও বিষয়টিকে গম্ভীর ভাবে নিয়ে দ্রুত নিষ্পত্তি করার জন্য তৎপর হয়েছে। কিন্তু ফেডারেশন এটাও স্পষ্ট করেছে যে, আনোয়ার যেই পদ্ধতিতে অন্য ক্লাবে সই করেছেন, তা নিয়মের লঙ্ঘন। ফেডারেশনের মতে, জেনে বুঝেই মোহনবাগানে খেলা ফুটবলারকে NOC ছাড়াই সই করাতে ইচ্ছুক ছিল ক্লাব।

আরও পড়ুনঃ ১৫ই আগস্টের পর রাস্তায় নিষিদ্ধ টোটো, বিরাট নির্দেশিকা পরিবহন দফতরের

প্রাপ্ত খবর অনুযায়ী, মোহনবাগান আগামী সপ্তাহের বৈঠকে আর্থিক জরিমানা সহ ফুটবলারের শাস্তির কথা উল্লেখ করতে পারে। দীর্ঘমেয়াদি চুক্তিবদ্ধ কোনও ফুটবলার কাউকে না জানিয়েই অন্য দলে যোগ দিলে তা যে গুরুতর অপরাধ, সেটা মনে করিয়ে দেবে বাগান। আর এই নিয়ে ফেডারেশনের তরফে আনোয়ার ও মোহনবাগানকে ৮ তারিখের মধ্যে তাঁদের বক্তব্য জানাতে বলেছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X