‘আমাদের জওয়ানরা শহিদ…’ চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে PCB-কে সতর্ক করল প্রাক্তন পাকিস্তানি প্লেয়ার

Updated on:

india pakistan champions trophy

ইন্ডিয়া হুড ডেস্কঃ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে দোটানায় রয়েছে পাকিস্তান। কখনও মনে হচ্ছে টুর্নামেন্ট হাইব্রিড মডেলে হবে, আবার কখনও মনে হচ্ছে গোটা টুর্নামেন্টটাই অন্য কোনও দেশে খেলা হবে। যেহেতু BCCI পাকিস্তানে ভারতীয় দলকে পাঠাবে না বলেছে, সেহেতু এই টুর্নামেন্টের আয়োজন নিয়ে বড় প্রশ্নচিহ্ন উঠেছে।  আর এরই মধ্যে পাকিস্তানের প্রাক্তন প্লেয়ার বাসিত আলি চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে সতর্ক করে দিলেন।

পাকিস্তানে হবে না চ্যাম্পিয়ন্স ট্রফি

আসলে, চ্যাম্পিয়ন্স ট্রফির আগে পাকিস্তান তিন দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে। বাংলাদেশ, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ রয়েছে বাবর আজমদের। আর এই তিনটি সিরিজই পাকিস্তানের মাটিতে হবে। এই নিয়েই PCB এবং পাক সরকারকে সতর্ক করে দিয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটার বাসিত আলি। তিনি বলেছেন যে, এই সিরিজগুলোতে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে পাকিস্তানে আর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি হবে না।

PCB-এ সতর্কবাণী বাসিত আলির

বাসিত নিজের ইউটিউব চ্যানেলে জানিয়েছেন যে, ‘চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বাংলাদেশ আসবে দেশে, এরপর ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজগুলোর জন্য নিরাপত্তা আরও জোরদার করতে হবে। কারণ যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে যায়, তাহলে আমাদের হাত থেকে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করার দায়িত্ব চলে যাবে। বালুচিস্তান আর পেশাওয়ারে আমাদের জওয়ানের উপর হামলা হচ্ছে, ওরা শহিদ হচ্ছেন। সরকারই বলতে পারবে এর পিছনে কি কারণ আছে। কিন্তু যা হচ্ছে, তা ঠিক নয়। সরকারের এদিকে নজর রাখা উচিৎ।’

WhatsApp Community Join Now

বাসিত আরও বলে, ‘কোনও ছোটো ঘটনাও যেন না ঘটে। প্রধানমন্ত্রী আর রাষ্ট্রপতি যেই নিরাপত্তা পান, সেটাই বিদেশি টিককে দিতে হবে। আমার আশা মোহসিন নকভি (পিসিবি প্রধান) এই নিয়ে বড় পদক্ষেপ নেবেন।’ বলে দিই, আগামী বছরের ফেব্রুয়ারি আর মার্চ মাসে সম্ভবত পাকিস্তানেই হতে চলেছে চ্যাম্পিয়ন্স ট্রফি। শেষবার ২০১৭ সালে মিনি বিশ্বকাপ নামে পরিচিত এই চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন হয়েছিল। সেবার ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান।

সঙ্গে থাকুন ➥
X