ডার্বির আগে চাপে ইস্টবেঙ্গল, না হেরেও ডুরান্ড থেকে ছিটকে যেতে পারে লাল হলুদ?

Updated on:

durand cup east bengal

ইন্ডিয়া হুড ডেস্কঃ ডুরান্ড কাপে দুরন্ত শুরু করেছে ইস্টবেঙ্গল। লাল হলুদ পরপর দুটি ম্যাচেই বড় জয় পেয়েছে। প্রথম ম্যাচে ভারতীয় বায়ুসেনাকে ৩-১ গোলে হারায় ইস্টবেঙ্গল। দ্বিতীয় ম্যাচে ডাউনটাউন হিরোসকে ৩-১ গোলে হারিয়েছে মশালবাহিনী। এবার লক্ষ্য ডার্বি। আগামী ১৮ আগস্ট যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হবে কলকাতার দুই প্রধান ইস্টবেঙ্গল ও মোহনবাগান। তবে ডার্বির আগে চাপ বাড়ল লাল হলুদের।

ডুরান্ড কাপ শুরুটা ভালো করলেও পরিসংখ্যানে মোহনবাগানের থেকে কিছুটা পিছিয়ে মশাল বাহিনী। ময়দানের দুই প্রতিপক্ষই পরপর দুই ম্যাচে জয় পেয়েছে। তবে গোল পার্থক্যে টেবিল টপে রয়েছে সবুজ মেরুন শিবির। ইস্টবেঙ্গল দুই ম্যাচে ৬ গোল দিলেও দুটি গোল হজম করতে হয়েছে। ওদিকে মোহনবাগান দুই ম্যাচে দিয়েছে ৭টি গোল। বাগানের জালে একটিও বল গলাতে পারেনি প্রতিপক্ষ। আর এই পরিসংখ্যানই গড়ে দিয়েছে ফারাক।

ডুরান্ডের পরবর্তী পর্ব

ডার্বিতে ইস্টবেঙ্গলকে জিততেই হবে, না হলেই বিপদ? ইস্টবেঙ্গল না হারলেও প্রতিযোগিতার পরের পর্বে যাওয়া হবে না? ১৮ই আগস্টের ডার্বি ডুরান্ড কাপের নকআউট ম্যাচ হতে চলেছে ইস্টবেঙ্গলের জন্য। মোহনবাগান ড্র করলেও পরবর্তী পর্বে চলে যাবে গোল পার্থক্যের বিচারে। এদিকে ইস্টবেঙ্গল ড্র করলে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে ডুরান্ডের পরবর্তী পর্বে চলে যাবে।

ইস্টবেঙ্গলের উইক পয়েন্ট

ইস্টবেঙ্গল ভালো মতো টিম সাজালেও রক্ষণ ভাগে রয়েছে অনেক গলদ। আর এই কারণেই ডুরান্ডের দুটি ম্যাচেই গোল হজম করতে হয়েছে তাঁদের। ওদিকে ফরোয়ার্ড থেকে রক্ষণ, দুই বিভাগেই আশানরুপ ফল করেছে মোহনবাগান। আর এই কারণেই এবারের ডার্বি মোহনবাগানের থেকে ইস্টবেঙ্গলের কাছে বেশি চ্যালেঞ্জিং হতে চলেছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X