আর রইল না বাধা, ডার্বির আগে দিমি, জেমিকে নিয়ে স্বস্তির নিঃশ্বাস মোহনবাগানে

Published on:

mohun bagan ac derby

কলকাতাঃ ১৮ আগস্ট ডুরান্ড কাপের প্রথম ডার্বি। বড় ম্যাচের আগে প্রস্তুতি তুঙ্গে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মধ্যে। আর ডার্বির আগেই স্বস্তির নিঃশ্বাস ফেলল মোহনবাগান। কারণ দীর্ঘ টালবাহানার পর অবশেষে দিমিত্রি পেত্রাতোস এবং জেমি ম্যাকলারেনের রেজিস্ট্রেশন করানো হল IFA-র তরফে। দিমিত্রি পেত্রাতোস দেরি করে কলকাতায় এসেছিলেন। এরপর তার ফিটনেস টেস্ট করে বাগান কোচ সিদ্ধান্ত নেন যে, তাঁকে ডার্বিতে খেলানো হবে।

কিন্তু দিমিত্রি পেত্রাতোসকে নিয়ে মোহনবাগানের উচ্ছ্বাসে ভাটা পড়েছিল IFA-র কারণে। যদিও বর্তমানে AIFA-র হস্তক্ষেপে অবশেষে জট কাটল এবং দিমির ডার্বি খেলা নিয়ে আর কোনও সংশয় রইল না। মোহনবাগান জানে দিমির গুরুত্ব কতটা, তাই ডার্বির আগে যেনতেন প্রকারে এই সমস্যা মিটিয়ে নেওয়াই লক্ষ্য ছিল সবুজ মেরুনের। আর সেটাই করল তাঁরা।

জেমি ম্যাকলারেন ও দিমিত্রির ভিসা জট

বাগানের দুই অস্ট্রেলীয় তারকা জেমি ম্যাকলারেন ও দিমিত্রির ভিসা নিয়ে IFA-তে সমস্যা দেখা দিয়েছিল। IFA-র তরফে মোহনবাগানকে এই দুই ফুটবলারের বৈধ ভিসার ছবি পাঠাতে বলা হয়েছিল। কিন্তু সবুজ মেরুনের তরফে তা দেওয়া হয়নি। এরপর IFA রেজিস্ট্রেশন নিয়ে টালবাহানা শুরু করে। রেজিস্ট্রেশন না হলে ডার্বি তো দূর অস্ত, দলেই খেলা হত না। এরপরওঁ ঊর্ধ্বতন AIFA-র দ্বারস্থ হয় মোহনবাগান। তারপরই কাটে সমস্যার জট। AIFA-র তরফে দুই ফুটবলারের ভিসার দায়িত্ব নেওয়া হবে বলে জানাতেই IFA রেজিস্ট্রেশন করায়।

জিততেই হবে ইস্টবেঙ্গলকে

উল্লেখ্য, এবারের ডার্বি দু’দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। বিশেষ করে ইস্টবেঙ্গলের জন্য এই ম্যাচ ডু অর ডাই ম্যাচ হয়ে উঠেছে। পয়েন্ট সমান থাকলেও গোল পার্থক্যে মোহনবাগানের থেকে পিছিয়ে লাল হলুদ। তাই পরবর্তী রাউন্ডে যেতে তাঁদের এই ম্যাচে জয় পেতেই হবে। ড্র করলেও পরবর্তী রাউন্ডে যাওয়ার আশা ভঙ্গ হবে মশালবাহিনীর। তাই এবার বাড়তি গুরুত্ব দিতে চান কোচ কার্লেস কুয়াদ্রাত।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X