হাইটেক চশমা, লেন্স নয়! অলিম্পিক্সে শুটিংয়ে সাধারণ স্টাইলেই রুপো জয় ইউসুফের

Published on:

Yusuf Dikec turkey Olympic Games Paris 2024

কলকাতাঃ ২০২৪ ফ্রান্সের ভালোবাসার শহর প্যারিসে আয়োজন হয়েছে অলিম্পিকের। এই অলিম্পিক্সে ১১২ ভারতীয় অ্যাথেলিট অংশগ্রহণ করেছেন। তারা ১৬ গেমে ৬৯টি মেডাল প্রতিযোগিতার জন্য লড়বেন। এখনও পর্যন্ত দুজন ভারতীয় অ্যাথেলিট এই অলিম্পিক্সে মেডাল পেয়েছেন। তাঁর মধ্যে মনু ভাকর দুটি ও সর্বজোত সিং ১টি ব্রোঞ্জ মেডাল পেয়েছেন। পদকজয়ী দেশের তালিকায় ভারত বর্তমানে ৩৫ নম্বরে রয়েছে। তবে এবারের অলিম্পিক্সে তাক লাগিয়েছেন তুর্কির এক অ্যাথেলিট।

তুর্কির ৫১ বছর বয়সী অ্যাথেলিট ইউসুফ ডিকেচ ১০ মিটার এয়ার পিস্তল মিক্সডে রৌপ্য পদক হাসিল করেছেন। তিনি এই গেমসে বিশেষ কোনও আধুনিক উপকরণ ছাড়াই অংশ নেন এবং রুপোর মেডাল জয় করে নেন। আর এরপর থেকেই ইউসুফ ডিকেচের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। ওই ছবিতে ইউসুফকে শুধুমাত্র চশমা পরে আর পকেটে হাত দিয়ে এই গেমসে শুটিং করতে দেখা গিয়েছে।

২০২৪-র অলিম্পিক্সে তুর্কির এয়ার পিস্তল মার্কস ম্যান ইউসুফ রুপোর পদক জেতার পর সোশ্যাল মিডিয়ায় সবথেকে চর্চিত মিমস ব্যক্তি হয়ে উঠেছেন। কারণ এই প্রতিযোগিতায় যারা অংশ নেন, তাঁরা অত্যাধুনিক চশমা, লেন্স আর শব্দে যাতে সমস্যা না হয়, তাঁর জন্য বিশেষ কানপট্টি পরেন। কিন্তু ইউসুফ একদম সাধারণ ভাবেই এই প্রতিযোগিতায় অংশ নেন। সাধারণ চশমা, কোনও লেন্স আর কানপট্টি ছাড়াই তিনি রুপোর পদক জয় করে ইতিহাস তৈরি করেন।

WhatsApp Community Join Now

সোশ্যাল মিডিয়ায় ইউসুফকে নিয়ে এখন চারিদিকে মিমস ছড়িয়ে পড়ছে। কেউ তাঁকে গোপন এজেন্ট, আবার কেউ তাঁকে হিটম্যান বা স্নাইপার বলে আখ্যা দিচ্ছেন। এমনকি কেউ কেউ এও বলছেন যে, ইউসুফ ইচ্ছে করে স্বর্ণপদক জেতেননি যাতে তাঁকে কেউ সন্দেহ না করে।

সঙ্গে থাকুন ➥
X