ভাঙল স্বপ্ন, ফাইনালের দিনেই বাতিল ঘোষণা বিনেশ ফোগতকে! কোনও পদক পাবেন ভারতীয় কুস্তীগির?

Published on:

vinesh phogat olympics 2024

ইন্ডিয়া হুড ডেস্কঃ এবার অলম্পিক্সে প্রত্যাশা মতো ফল করতে পারেননি ভারতীয় ক্রীড়াবিদরা। এখনও পর্যন্ত ভারতের ঝুলিতে মাত্র তিনটি পদক এসেছে। তার মধ্যে মনু ভাকর একাই ২টি পেয়েছেন। আর এই তিনটি পদকই ব্রোঞ্জের। সোনা দূর, এখনও অবধি একটি রুপোও জয় করতে পারেননি ভারতীয়রা। গতকাল হকিতেও আশা ভঙ্গ করেছে ভারতীয় প্লেয়াররা। তবে নীরজ চোপড়া এখনও আশা জুগিয়ে রেখেছেন।

ওদিকে ভারতীয় কুস্তীগির বিনেশ ফোগত রুপোর পদক কনফার্ম করে ফেলেছিলেন। বুধবার রাত সাড়ে বারোটায় ফাইনালে নামার কথা ছিল তার। কিন্তু তার আগেই হল স্বপ্নভঙ্গ। বুধবার সকালে ওজন বেশি হওয়ায় ফাইনাল থেকে নাম বাদ গেল বিনেশ ফোগতের। রুপো তো দূরের কথা এবার আর কোনও পদকই পাচ্ছেন না তিনি। এই খবর প্রকাশ্যে আসতেই ফের কোটি কোটি ভারতীয় হৃদয় ভাঙল।

বুধবার রাতে ৫০ কেজি বিভাগে মার্কিন কুস্তীগির অ্যান হিলড্রেব্রানটের বিরুদ্ধে নামার কথা ছিল বিনেশের। প্রোটোকল অনুযায়ী, বুধবার সকালে ওজন মাপা হয় বিনেশের। সেখানে তার ওজন সামান্য বেশি পায় অলিম্পিক্সের কর্মকর্তারা। সূত্র অনুযায়ী, ১০০ গ্রাম বেশি ওজন ছিল বিনেশের। জাড় জেরে তাঁকে ফাইনালের আগে বাতিল ঘোষণা করা হয়েছে।

WhatsApp Community Join Now

বিনেশকে ফাইনালে নিষিদ্ধ করার পর ভারতীয় অলিম্পিক সংস্থা বিবৃতি জারি করেছে। তাঁদের তরফ থেকে বলা হয়েছে যে, ‘সারারাত পরিশ্রম করার পরেও বিনেশের ওজন কিছুটা বেশি থেকে যায়। যার কারণে অলিম্পিকস কমিটি ৫০ কেজির কুস্তি ফাইনাল থেকে তার নাম বাদ দেয়। এই নিয়ে ভারতীয় শিবির থেকে আর কোনও বিবৃতি জারি করা হবে না। সবাইয়ের কাছে বিনেশকে সম্মান জানানোর আবেদন জানানো হচ্ছে। বাকি প্লেয়াররা নিজের খেলায় মনোনিবেশ করুক।’

সঙ্গে থাকুন ➥
X