নিজের পায়েই কুড়ুল মারল Jio, শেষমেষ গ্রাহকদের এ কি বলছে মুকেশ আম্বানির কোম্পানি!

Published on:

jio

কলকাতাঃ নিজের পায়েই কুড়ুল মারল রিলায়েন্স Jio? সম্প্রতি যা গতি প্রকৃতি তাতে এরকমটা মনে হওয়া অমূলক নয়। এক ধাক্কায় অনেকতা দাম বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও। তাতেই বেজায় চটেছেন গ্রাহকদের অনেকেই সোশ্যাল মিডিয়ায় রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছেন নেট পাড়ার অনেকেই।

জিওর বিরুদ্ধে ক্ষোভ

সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করতে শুরু করেছিল জিও বিরোধী পোস্ট। এক ধাক্কায় রিচার্জ প্ল্যানগুলোর দাম অনেকটা বাড়িয়ে দিয়েছে মুকেশ আম্বানির রিলায়েন্স জিও। এমনিতেই মূল্য বৃদ্ধির জ্বালায় জেরবার হচ্ছে সাধারণ মানুষ। তার ওপর আবার ফোন রিচার্জের দামেও বৃদ্ধি। সাধারণ মানুষ এখন পড়েছে মহা ফাঁপরে। এই পরিস্থিতি প্রতিবাদের পথ বেছে নিয়েছেন কেউ কেউ। সোশ্যাল মিডিয়ায় সোচ্চার আমজনতা

সোমবার #JioBoycott’ এক্স (পূর্বতন টুইটার)-এ ট্রেন্ড করেছে।  প্রিপেইড এবং পোস্টপেইড প্ল্যানের দাম ২৫% টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। শুধু জিও-ই নয়, রিলায়েন্স জিওর সঙ্গে সঙ্গে দাম বাড়িয়ে দিয়েছে ভোডাফোন-আইডিয়া (ভিআই), এয়ারটেল। মানে বেশিরভাগ মানুষ সাধারণ যে কোম্পানির সিম কার্ড ব্যবহার করেন সেগুলোতেই দাম বাড়ানো হয়েছে। এই অবস্থায় অনেকেই ঝুঁকতে শুরু করেছে বিএসএনএল-এর দিকে। আজকের দিনেও বিএসএনএল-এর দাম অন্যান্য টেলিকম কোম্পানিগুলোর থেকে অনেকটা কম। তারা নতুন করে আর দামও বাড়ায়নি। তাই খরচ কমানোর জন্য অনেকেই জিও, ভিআই কিংবা এয়ারটেলের বদলে বিএসএনএল ব্যবহার করার দিকে আগ্রহ প্রকাশ করতে শুরু করেছেন। অন্য দিকে সুযোগ বুঝে বিএসএনএল-এর পক্ষ থেকে দেওয়া হয়েছে বিবৃতি। তাদের দাবি, কোম্পানিগুলো কোনও কারণ ছাড়াই দাম বাড়িয়ে দিয়েছে।

কী বলছে BSNL

বিএসএনএল-এর অভিযোগ, লাভ করার পরেও এমনিই দাম বাড়ানো হচ্ছে। বিএসএনএল এমপ্লয়মেন্ট ইউনিয়ন বা ইইউ বেসরকারী সংস্থাগুলির রিচার্জ প্ল্যান বৃদ্ধির বিষয়ে কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে একটি চিঠি লিখেছে। অন্যান্য অগ্রণী কোম্পানিগুলোর থেকে প্রতিযোগিতায় এঁটে ওঠার মতো সামর্থ এখন বিএসএনএল-এর নেই। একই সঙ্গে অকারণে শুল্ক বৃদ্ধির ব্যাপারেও সায় নেই কোম্পানির ।

WhatsApp Community Join Now

গ্রাহক ধরে রাখতে বিশেষ আর্জি জিওর

এদিকে গ্রাহকদের ধরে রাখতে একপ্রকার হাতেপায়ে ধরতে বাকি রয়েছে Jio। Jio  ব্যবহারকারীদের একের পর এক মেসেজ পাঠাচ্ছে আর বলছে যে, ‘অনুগ্রহ করে আমাদের নেটওয়ার্কের সঙ্গে যুক্ত থাকুন। আমাদের প্ল্যানগুলো এখনও সাশ্রয়ী এবং দ্রুত ইন্টারনেট পরিষেবাও দেয়।’ আগামী দিনে কী হয় এখন সেটাই দেখার।

সঙ্গে থাকুন ➥
X