ধেয়ে আসছে ভারী বৃষ্টি, ৩ জেলায় লাল, ২ জেলায় কমলা সতর্কতা জারি

Published on:

rain-weather

দেশে ঢুকে পড়েছে বর্ষা। একাধিক রাজ্য থেকে ইতিমধ্যে পাওয়া গিয়েছে ভারী বৃষ্টির খবর। পশ্চিমবঙ্গের আকাশেও জমতে শুরু করেছে মেঘ। আগের থেকে গরম কমেছে কিছুটা। তবে গুমোট ভাব এখনও রয়ে গিয়েছে। বাংলায় কহে হবে ঝমঝমিয়ে বৃষ্টি? চলুন জেনে নেওয়া যাক।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের লাগাতার বৃষ্টি চলছে। আজ মঙ্গলবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও মেঘলা আবহাওয়া বিরাজ করছে। জলপাইগুড়ি, দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পঙয়ে আজও বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। মালদাতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাদ যাচ্ছে না আলিপুরদুয়ার, এখানে ভারী বর্ষণ হওয়ার সম্ভাবমার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়িতেও। আবহাওয়া দফতরের পক্ষ থেকে আগেই জারি করা হয়েছিল সতর্ক বার্তা। বৃষ্টির সঙ্গে বজ্র বিদ্যুৎয়ের কথাও আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গে আপাতত গরম বজায় থাকবে। সূর্যের তেজ কিছুটা কম থাকলেও ভ্যাপসা গরমের হাত থেকে এখনই রেহাই পাওয়ার সম্ভাবনা নেই। তবে বজ্র বিদ্যুৎ সহ দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেলে বা সন্ধের দিকে কিছুটা স্বস্তি দিয়ে হতে পার বৃষ্টি। পুরুলিয়া, শান্তিনিকেতন, শ্রীনিকেতনে তাপমাত্রা বেশির দিকে থাকবে। দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির কথা জানানো হয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতা, হাওড়া, হুগলী, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।
আজ

বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং হুগলী জেলায়। সঙ্গী হবে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া। বাকি জেলাগুলিতেও ঝড় বৃষ্টি হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X