Gas থেকে Bank, ১ আগস্ট থেকে বদলে যাচ্ছে ৪ টি নিয়ম, সরাসরি পড়বে প্রভাব

Published on:

Bank Gas 1 aug

শেষের দিকে জুলাই মাস। আর কয়েকটা দিন পরেই চলে আসছে আগস্ট মাস। আর নতুন মাস মানেই হল কিছু নিয়মে পরিবর্তন। প্রত্যেক মাসেই কিছু না কিছু বিষয়ে পরিবর্তন হয়, এবারও তার ব্যতিক্রম হবে না। আর এই পরিবর্তন সরাসরি সাধারণ মানুষের পকেটের উপর পড়বে হ্যাঁ ঠিকই শুনেছেন। এলপিজি রান্নার গ্যাস থেকে শুরু করে বিভিন্ন ব্যাংকের বিষয়, কিছু সরকারি নিয়মে পরিবর্তন হয়। আজ এই প্রতিবেদনে ১ আগস্ট থেকে কী কী পরিবর্তন হবে সেই বিষয় নিয়ে আলোচনা করা হবে। বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর। জেনে নিন আগস্ট মাস থেকে কী কী পরিবর্তন আসবে।

LPG Gas সিলিন্ডারের দাম 

প্রতিমাসের ১ তারিখে এলপিজি গ্যাস সিলিন্ডারে দামে পরিবর্তন লক্ষ্য করা যায়। আর এই দাম পরিবর্তন করে সরকার। বিগত দু মাস রান্নার গ্যাসের দাম নিম্নমুখী ছিল। ফলে আশা করা হচ্ছে আগামী আগস্ট মাস থেকে এই দাম আবারো কমবে।

HDFC Bank এর ক্রেডিট নিয়মে পরিবর্তন 

আপনার কাছেও যদি এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট কার্ড থাকে তবে জেনে রাখুন যে ১ আগস্ট থেকে এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের নিয়ম পরিবর্তন হচ্ছে। নতুন নিয়ম অনুযায়ী, থার্ড পার্টি পেমেন্ট অ্যাপের (যেমন ক্রেড, পেটিএম, চেক, মোবিকুইক এবং ফ্রিচার্জ) মাধ্যমে ক্রেডিট কার্ড ব্যবহার করলে ১ শতাংশ চার্জ গুনতে হবে।

WhatsApp Community Join Now

ইউটিলিটি ট্রান্সসেকশনের নিয়মে বদল 

নতুন মাস থেকে ইটিলিটি ট্রান্সসেকশনের নিয়মে বদল ঘটতে চলেছে। ৫০ হাজার টাকার বেশি ইউটিলিটি লেনদেন এবং ১৫ হাজার টাকার বেশি জ্বালানি লেনদেনের ক্ষেত্রে ১ শতাংশ চার্জ ধার্য করা হবে। একই সঙ্গে রিওয়ার্ড পয়েন্ট ভাঙাতে ৫০ টাকা চার্জ দিতে হবে। এমন পরিস্থিতিতে পয়েন্ট ভাঙানোর চার্জ এড়াতে ১ আগস্টের আগে রিওয়ার্ড পয়েন্ট ভাঙাতে হবে।

Google Map -র নিয়মে বদল

হ্যাঁ ঠিকই শুনেছেন, আগামী মাস থেকে Google Map -র নিয়মে বদল ঘটতে চলেছে। ভারতে সার্ভিস চার্জ ৭০ শতাংশ কমানোর কথা ঘোষণা করেছে গুগল। এ ছাড়া এখন ডলারের পরিবর্তে রুপিতে চার্জ পরিশোধ করা হবে। এতে সাধারণ ব্যবহারকারীদের ওপর কোনো প্রভাব পড়বে না, তাদের কাছ থেকে বাড়তি কোনো চার্জও নেওয়া হবে না।

আগস্ট মাসে টানা ছুটি

আগামী আগস্ট মাসে টানা ছুটি পাবেন ব্যাঙ্ক কর্মীরা। নতুন মাসে টানা ১৩ দিন মতো ছুটি থাকবে। ১৫ আগস্ট, ১৯ আগস্ট, ২৬ আগস্ট সহ আরও অনেকদিন ছুটি থাকবে ব্যাঙ্ক। 

সঙ্গে থাকুন ➥
X