Apple এর পর বিশ্বের অন্যতম বড় কোম্পানি ভারতে তৈরি করবে ফোন, করলো বড় ঘোষণা 

Published on:

Nokia Apple

যত সময় এগোচ্ছে ভারতবাসী তথা বিশ্ববাসীর মধ্যে ফোনের ব্যবহারের চাহিদা ততই যেন বাড়ছে। বিশেষ করে ভারতীয়দের মধ্যে ফোন ব্যবহার করা প্রবণতা যেন অনেকটাই বেশি এখানে অবস্থায় বিভিন্ন ফোন প্রস্তুতকারী সংস্থাগুলো ভারতের নিজেদের মাটির শক্ত করতে এগিয়ে আসছে এবং একের পর এক কোম্পানি তৈরি করে সেখানে ফোন তৈরি করছে। কয়েকদিন আগেই শোনা গিয়েছিলে যে ভারতের বুকে কোম্পানি গড়ে সেখানে আইফোন তৈরী করবে Apple। তবে শোনা যাচ্ছে, আরও একটি বড় কোম্পানি ভারতে ফোন তৈরী করবে। হ্যাঁ ঠিকই শুনেছেন।

এই কোম্পানি ভারতে স্মার্টফোন তৈরী করবে

Apple -র iPhone ভারত তথা গোটা বিশ্বের মানুষ পছন্দ করেন। তবে এবার এই কোম্পানিকে টেক্কা দিতে ময়দানে নামতে চলেছে আরও এক বড় কোম্পানি। আর এই কোম্পানির নাম হল Nokia। এই নোকিয়া ফিনল্যান্ডের কোম্পানি। একটা সময় ছিল যখন নোকিয়া কোম্পানির ফোন যথেষ্ট জনপ্রিয় ছিল কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে এই কোম্পানির সেল অনেকটাই কমে যায়। তবে এবার নতুন করে ঝাড়া দিয়ে উঠতে বড়সড় ঘোষণা করেছে নোকিয়া কোম্পানি।

বড় ঘোষণা Nokia-র

Nokia মালিকানা সংস্থা এইচএমডি গ্লোবাল বলেছে যে এটি ভারতে নিজেদের ব্র্যান্ডের সমস্ত নতুন উন্নত স্মার্টফোন তৈরি করবে। কোম্পানির পরিকল্পনা ভারতে পণ্যটি তৈরি করে বিশ্ব বাজারে রফতানি করা। অনেকেই হয়তো জানবেন যে এক সময় ভারতে মোবাইল ফোনের সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড নাম ছিল নোকিয়া। ব্র্যান্ডটি পরে বিল গেটসের মাইক্রোসফট কিনে নেয় এবং লুমিয়া রেঞ্জের ফোন চালু করে। সাম্প্রতিক সময়ে এইচএমডি গ্লোবাল অনেক Nokia ব্র্যান্ডের ফোন বাজারে লঞ্চ করেছে এবং এখন অ্যান্ড্রয়েড ভিত্তিক ফোনের কারণে এটি আবার বাজারে জনপ্রিয় হয়ে উঠতেও শুরু করেছে বলে মনে হছে। এইচএমডি গ্লোবাল ইন্ডিয়া ইতিমধ্যে নোকিয়া ব্র্যান্ডের অধীনে বেসিক ফিচার ফোন বিক্রি করে।

WhatsApp Community Join Now

চিন নয়, ভারতকেই পছন্দ Nokia- র

সম্প্রতি এইচএমডি গ্লোবালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং সিইও জিন-ফ্রাঙ্কো বেরিল বলেছেন যে ভারতে আরও ভাল সুযোগ রয়েছে। একই সময়ে, এখানে তৈরি মোবাইল ফোনগুলি চিনের সেরা সংস্থাগুলির তুলনায় খুব প্রতিযোগিতামূলক। এ উপলক্ষে এইচএমডি গ্লোবাল নতুন ব্র্যান্ড HMD Crest Mobile লঞ্চ করেছে। এটি একটি নতুন স্মার্টফোন সিরিজ। 

এখন নিশ্চয়ই ভাবছেন যে এই HMD Crest মোবাইল কেমন? কোম্পানি দাবি অনুযায়ী, সেলফির জন্য এই স্মার্টফোন সিরিজে রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। ভারতের কথা মাথায় রেখেই এই এইচএমডি ক্রেস্ট সিরিজটি তৈরী করে কোম্পানি। এটি ভারতে তৈরি হয়েছে এবং এখন এটি এখান থেকে বিশ্বের বাজারে পৌঁছে যাবে। কোম্পানির দাবি, কোম্পানিটি ভারত থেকে নোকিয়া মোবাইল ফোন রফতানি করে আসছে। এখন এখান থেকে নতুন স্মার্টফোনও রপ্তানি করা হবে। ভারতে নাকি ফোনের ভালোরকম সেল আছে বলে দাবি করেছে নোকিয়া।

সঙ্গে থাকুন ➥
X