কুলির চাকরির জন্য লাইন M.A থেকে PhD ডিগ্রিধারীদের

Published on:

job

মিডিয়া ডেস্কঃ ভালো চাকরি পেতে কে না চান। আপনিও চান নিশ্চয়ই? এমনিতে দেশের বিভিন্ন সংস্থায় কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এয়ার ইন্ডিয়ার ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। বলা হয়েছিল যে ২২০০ শূন্যপদে নিয়োগ করা হবে। কিন্তু এই শূন্যপদে আবেদনকারীর সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে যাবে কে ভাবতে পেরেছিল। একপ্রকার পদপিষ্ট হওয়ার মতো ঘটনা ঘটে যায়।

২,২১৬টি শূন্যপদের জন্য ২৫,০০০ আবেদনকারী

জানা গিয়েছে, মঙ্গলবার মুম্বইয়ের কালিনায় এয়ার ইন্ডিয়া এয়ারপোর্ট সার্ভিসেস লিমিটেডে ওয়াক-ইন ইন্টারভিউ চলাকালীন চাকরিপ্রার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। আবেদনপত্র জমা দিতে এসে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিওতে হাজার হাজার মানুষকে সাক্ষাৎকার কেন্দ্রের দিকে ছুটতে দেখা যায়। কেউ কেউ দ্রুত কেন্দ্রে পৌঁছানোর জন্য যানবাহন ও গাছে চড়তেও দেখা যায়। যদিও পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি এড়াতে পুলিশ আধিকারিকদের তৎপর হতে দেখা যায়।

কোন পদে চাকরির আবেদন

এয়ার ইন্ডিয়া এয়ারপোর্ট সার্ভিসেস হ্যান্ডিম্যানের জন্য ২,২১৬টি শূন্যপদের কথা ঘোষণা করেছিল। এসব পদ পূরণের জন্য ওয়াক-ইন ইন্টারভিউ শুরু হয়। তবে মাত্র ২২১৬টি পদে চাকরির জন্য কিনা ইন্টারভিউ দিতে হাজির হন ২৫ হাজারের বেশি পরীক্ষার্থী। আবেদন জমা দিতে রীতিমতো হুড়োহুড়ি পরে যায় সকলের মধ্যে। চাকরি পাওয়ার ভিড় নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এরপরে বাধ্য হয়ে এয়ার ইন্ডিয়া আবেদনকারীদের তাদের সিভি জমা দিয়ে চলে যেতে বলে।

গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় তীব্র ভাইরাল হচ্ছে। এভিয়েশন ইন্ডাস্ট্রি এমপ্লয়িজ গিল্ডের (এআইইজি) সাধারণ সম্পাদক জর্জ আব্রাহাম বলেন, ‘হাজার হাজার মানুষ নিজেদের আবেদনপত্র জমা দিতে আসেন। ডিমান্ড ড্রাফট দিয়ে লোকজনকে ডাকা হয়েছিল, কিন্তু যখন পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়, তখন বাধ্য হয়ে সকলকে সিভি জমা রাখার আবেদন জানানো হয়।’

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X