হাজারেরও বেশি পদে নিয়োগ! চাকরির সুবর্ণ সুযোগ দিচ্ছে SBI, কীভাবে আবেদন?

Published on:

sbi State Bank of India

ইন্ডিয়া হুড ডেস্কঃ আমাদের দেশে সবারই স্বপ্ন থাকে সরকারি চাকরি পাওয়ার। এই পরিস্থিতিতে আপনিও যদি সরকারি চাকরি খুঁজে থাকেন তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। আর এই সুখবর শুনিয়েছে দেশের বড় রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া শুক্রবার ১৯ জুলাই স্পেশালিস্ট অফিসার পদে কর্মী নিয়োগের ঘোষণা করেছে। হাজারেরও বেশি পদে লোক নেওয়া হবে। আরও বিশদে জানতে চোখ রাখুন লেখাটির ওপর।

পদের নাম ও সংখ্যা

সেন্ট্রাল রিসার্চ টিম (প্রোডাক্ট লিড), সেন্ট্রাল রিসার্চ দল (সাপোর্ট), প্রজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার (টেকনোলজি), প্রজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার (বিজনেস) , রিলেশনশিপ ম্যানেজার, ভিপি ওয়েলথ, রিলেশনশিপ ম্যানেজার – টিম লিড, আঞ্চলিক প্রধান, বিনিয়োগ বিশেষজ্ঞ
এবং ইনভেস্টমেন্ট অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ১০৪৪টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

সেন্ট্রাল রিসার্চ টিম (প্রোডাক্ট লিড) পদে চাকরি পেতে হলে MBA/PGDM/PGDBM বা CA/CFA পাশ করা থাকতে হবে। এছাড়া NISM Investment Advisor/Research Analyst Certificate/CFP/NISM 21A or 21B থাকতে হবে। সেন্ট্রাল রিসার্চ দল (সাপোর্ট) পদে চাকরি পেতে হলে আবেদনকারীকে বাণিজ্য/ফিন্যান্স/অর্থনীতি/ব্যবস্থাপনা/গণিত/পরিসংখ্যানে স্নাতক/স্নাতকোত্তর হতে হবে। প্রজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার (টেকনোলজি)-র জন্য আবেদনকারীর MBA/MMS/PGDM/ME/M.Tech./BE/B.Tech./PGDBM ডিগ্রি থাকতে হবে। প্রজেক্ট ডেভেলপমেন্ট ম্যানেজার (বিজনেস) পদে চাকরি পেতে হলে আবেদনকারীর MBA/PGDM/PGDBM ডিগ্রি থাকতে হবে। এছাড়া রিলেশনশিপ ম্যানেজার, রিলেশনশিপ ম্যানেজার – টিম লিড, আঞ্চলিক প্রধান, বিনিয়োগ বিশেষজ্ঞ
এবং ইনভেস্টমেন্ট অফিসার পদে চাকরি পেতে হলে আবেদনকারীকে স্নাতক পাশ করা থাকতে হবে। যদিও ভিপি ওয়েলথ পদে চাকরি পেতে স্নাতক পাশ করা হতে হবে। Banking/Finance/Marketing বিভাগে ৬০ শতাংশ নম্বর সহ MBA পাশ করা থাকতে হবে।

বয়সসীমা

উল্লেখিত পদগুলিতে আবেদন করতে হলে প্রার্থীর বয়স হতে হবে ২৫ থেকে ৫০ বছরের মধ্যে।

WhatsApp Community Join Now

আবেদন ফি

এসবিআই স্পেশালিস্ট অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই অ-ফেরতযোগ্য আবেদন ফি দিতে হবে। সাধারণ এবং EWS প্রার্থীদের জন্য আবেদন ফি ৭৫০ টাকা। তবে এসসি (তফসিলি জাতি), এসটি (তফসিলি উপজাতি), ওবিসি (অন্যান্য অনগ্রসর শ্রেণি) এবং পিডব্লিউবিডি প্রার্থীদের ফি দিতে হবে না।

বাছাই প্রক্রিয়া

স্পেশালিস্ট পদে চাকরি পেতে হলে আবেদনকারীকে মূলত দুটি পর্যায়ের মধ্যে দিয়ে যেতে হবে। সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে। এরপর ইন্টারভিউ-কাম-সিটিসি নেগোসিয়েশনের জন্য ডাকা হবে।

কীভাবে আবেদন করবেন

এসবিআই স্পেশালিস্ট অফিসার (এসও) নিয়োগ ২০২৪-এর জন্য আবেদন করতে আবেদনকারীকে

১) https://sbi.co.in/web/careers -এ যেতে হবে।

২) ওয়েবসাইটে গিয়ে আপনার ইমেল দিয়ে রেজিস্টার করুন।

৩) এরপরে, নির্দেশ অনুসারে আপনার সাম্প্রতিক ছবি এবং স্বাক্ষর আপলোড করুন। সাবধানে আবেদন ফর্মটি পূরণ করুন এবং এটি অনলাইনে জমা দিন।

৪) আবেদন জমা দেওয়ার পরে ভবিষ্যৎ রেফারেন্সের জন্য কপি নিয়ে রাখুন।

সঙ্গে থাকুন ➥
X