৩ লক্ষ থেকে বাড়িয়ে ৫ লক্ষ টাকা করে দিল সরকার, ধন্য ধন্য করছেন বাংলার মানুষ

Published on:

mamata-money

কলকাতাঃ লোকসভা ভোট মিটতে না মিটতেই আরও বিরাট বড় চমক দিল পশ্চিমবঙ্গ সরকার। কেউ হয়তো ভাবতেও পারেননি এমনটা হবে। ইতিমধ্যে লোকসভা ভোটের আগে সরকারি কর্মীদের ১৪ শতাংশ ডিএ বৃদ্ধি করে সকলকে চমকে দিয়েছে। তবে এবার আরও এক বড় চমক অপেক্ষা করছে সকলের জন্য। এবার লাখ লাখ কর্মীর অবসরকালীন ভাতা বাড়িয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। হ্যাঁ ঠিকই শুনেছেন। আর এই ভাতা বেড়ে হল ৫ লক্ষ টাকা।

৫ লক্ষ টাকা ভাতা দেবে সরকার

আসলে চুক্তিভিত্তিক শিক্ষা কর্মীদের অবসরকালীন ভাতা বাড়ালো বাংলার সরকার। সরকারের এহেন সিদ্ধান্তের কারণে উপকৃত হবেন প্যারাটিচার থেকে শুরু করে চুক্তিভিত্তিক উচ্চ মাধ্যমিক শিক্ষক, আশা কর্মী-সহ আরও অনেকে। কেউ হয়তো আশাও করেননি যে এমনটা ঘটবে আচমকা। প্যারাটিচার থেকে শুরু করে চুক্তিভিত্তিক উচ্চ মাধ্যমিক শিক্ষক, আশা কর্মী-সহ উপকৃত হবেন আইসিডিএস ওয়ার্কার, আইসিডিএস হেল্পার, সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিশ, হোমগার্ড-সহ বিভিন্ন স্তরের কর্মী। তাঁদের অবসরকালীন ভাতা বৃদ্ধির ঘোষণা করেছে সরকার। আর এতে শিলমোহর বা অনুমোদন যাই বলুন দিয়েছে রাজ্যের অর্থ দফতর।

উপকৃত হবেন লাখ লাখ কর্মী

সরকারের এহেন সিদ্ধান্তের জেরে রাজ্যের বিভিন্ন স্তরের কর্মীদের জীবন এক কথায় আমূল বদলেই যাবে। আগে এই এককালীন ভাতার পরিমাণ ৩ লক্ষ টাকা মতো ছিল। কিন্তু এবার তা এক ধাক্কায় ৫ লক্ষ টাকায় বাড়িয়ে দিল সরকার। গত এপ্রিল মাস থেকে এই নতুন ভাতার পরিমাণ কার্যকর হবে বলে বিজ্ঞপ্তি জারি করে জানালো সরকার। ইতিমধ্যে এই বিষয়ে নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

 

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X