দুর্গাপুজো অতীত, এ বছর স্বাধীনতা দিবসে টানা ৪ দিন ছুটি! চট করে দেখে নিন হলিডে লিস্ট

Published on:

কলকাতাঃ ফের একবার পোয়া বারো হতে চলেছে সরকারি কর্মীদের। আগামী কয়েকদিনের মধ্যেই টানা ছুটি পেতে চলেছেন সকলে। আর এই ছুটি মিলবে আগস্ট মাসেই। আপনিও কি সরকারি কর্মী? তাহলে আপনার জন্য রইল সোনায় সোহাগা খবর।

আগস্ট মাসে টানা ছুটি

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে আগস্ট মাসে কিসের এত টানা ছুটি থাকবে? তাহলে জেনে নিন এখনই। জানলে খুশি হবেন, এবার আগস্ট মাসেই একদম দুর্গাপুজোর মতো ছুটি পেয়ে যাবেন আপনি। এমনিতে বাঙালিদের বড় ছুটি বলতে সেই দুর্গাপুজো নয়তো কালীপুজো। আর স্কুল, কলেজ বলতে গরমের ছুটি পায় পড়ুয়া থেকে শুরু করে শিক্ষক-শিক্ষিকারা। ছুটি থাকে আদালতেও। তবে এবার আগস্ট মাসে যে টানা ছুটি পাবেন সেটা এক কথায় মেঘ না চাইতেই জলের সমান হবে সকলের কাছে।

১৫ আগস্ট থেকে টানা ছুটি

শুধু বাংলারই নয়, গোটা দেশের সরকারি কর্মচারীদের আগস্ট মাসে পোয়া বারো হতে চলেছে। এমনিতে প্রতি বছরই ১৫ আগস্ট ছুটি থাকে। স্কুল, কলেজ, সরকারি অফিস ছুটি থাকে। এবারও তার ব্যতিক্রম ঘটবে না। তবে এবার মিলবে টানা ছুটি। আসলে ১৫ অগাস্ট পড়েছে বৃহস্পতিবার। মাঝে আবার শুক্রবার। এরপর ১৭ ও ১৮ অগাস্ট পড়েছে শনি ও রবিবার। বহু অফিসেই শনি ও রবিবার ছুটি থাকে। ফলে আপনিও যদি একটু বুদ্ধি করে শুক্রবারে একটা লিভ নেন, তাহলে বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার ও রবিবার টানা ছুটি পেয়ে যাবেন। আর এই ছুটির সদ্ব্যবহার করে আপনিও দিঘা, পুরী, দার্জিলিং কিংবা সিকিম ঘুরে আসতে পারেন।

সঙ্গে থাকুন ➥
X