নিয়োগ দুর্নীতিতে এবার কোর্টে যাদের নাম পেশ করল CBI, ঘুম উড়ল পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

cbi

কলকাতাঃ সাম্প্রতিক সময়ে বাংলায় একের পর এক দুর্নীতির ঘটনার খবর প্রকাশ্যে উঠে এসেছে। শিক্ষক নিয়োগে দুর্নীতি থেকে শুরু করে, রেশন দুর্নীতি সেইসঙ্গে একের পর এক পুরসভায় দুর্নীতির ঘটনা সকলকে অবাক করে ছেড়েছে। সেইসঙ্গে ঘটনাগুলির তদন্তে নেমে একের পর এক বিস্ফোরক তথ্য হাতে পেয়েছে ইডি, সিবিআই। এবারেও তার ব্যতিক্রম ঘটল না। কিন্তু এবারে সিবিআইয়ের নজরে পুরসভায় দুর্নীতি, এই মর্মে আদালতে এবার চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বড় পদক্ষেপ CBI-এর

নতুন মাসের শুরুতেই দুর্নীতি মামলায় আজ মঙ্গলবার আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে জমা পড়েছে চার্জশিট। আর এই চার্জশিটে নাম রয়েছে বেশ কিছু হেভিওয়েটের। হ্যাঁ ঠিকই শুনেছেন। সিবিআই চার্জশিটে যা যা উল্লেখ করেছে তা দেখে হয়তো শাসক দল নতুন করে অস্বস্তির মুখে পড়তে পারে বলে মনে হচ্ছে। পুর নিয়োগে একই দিনে বিজ্ঞপ্তি, ইন্টারভিউ এবং জয়েনিং-এর অভিযোগ উঠেছে। এই ঘটনায় পাছু রায়ের বিরুদ্ধে চার্জশিট জমা দিল সিবিআই। এই পাচু রায় আবার দক্ষিণ দমদম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান।

২৯ জনকে বেআইনি নিয়োগের অভিযোগ

সিবিআই চার্জশিটে উল্লেখ করেছে যে কোভিডের সময়ে দক্ষিণ দমদম পুরসভায় ২৯ জনকে বেআইনি নিয়োগের অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, পরে সেই নিয়োগ বাতিল অবধি করে দেওয়া হয়। নিয়ম বহির্ভুতভাবে নিয়োগ হওয়ায় তা বাতিল করে দেওয়া হয় বলে চার্জশিটে উল্লেখ করেছে সিবিআই। আর সেইসময়ে দক্ষিণ দমদম পুরসভার পুরপ্রধান ছিলেন এই পাচু রায়।

আরও পড়ুনঃ ঘরে মাত্র ৩টি বাল্ব, ২টি ফ্যান চলে, তাও বিদ্যুৎ দফতর ৩১ লাখ বিল ধরালো শ্রমিকের হাতে

এই ঘটনায় ইতিমধ্যে পাচু রায় ও প্রোমোটার অয়ন শীলের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। পাচু রায়ের পাশাপাশি চার্জশিটে অয়ন শিলের নামও রয়েছে। নিয়োগ দুর্নীতিকাণ্ডে এই অয়ন শিলকে আগে বেশ কয়েকবার জেরা করেছে ইডি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X