উচ্চ মাধ্যমিক পাশেই মিলবে চাকরি! FCI তে ৫০০০-রও বেশি পদে লোক নিচ্ছে কেন্দ্র, এভাবে করুন আবেদন

Published on:

fci-job

FCI Recruitment 2024: বর্তমান সময়ে একটা ভালো চাকরি জোগাড় করা খুবই চ্যালেঞ্জিং বিষয়। তারওপর সরকারি চাকরি যদি হয় তাহলে তো কথাই নেই। সকলেই কমবেশি চান ভালোভাবে পড়াশোনা করে নিজের পায়ে দাঁড়াতে। সেইসঙ্গে সরকারি চাকরি করা তো অনেকের আবার স্বপ্ন থাকে। আপনিও কি সরকারি চাকরি করতে ইচ্ছুক? বিশেষ করে কেন্দ্রীয় সরকারি চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রইল সোনায় সোহাগা খবর। কেন্দ্রের ৫০০০-রও বেশি পদে কর্মী নিয়োগ হতে চলেছে। আপনার শিক্ষাগত যোগ্যতা যদি শুধুমাত্র উচ্চ মাধ্যমিকও হয়ে থাকে তাহলেও আপনিও পদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

আদতে কেন্দ্রের খাদ্য ও কর্পোরেশন বিভাগের বহু পদে কর্মী নিয়োগ করা হবে। এখনও অবধি আবেদন প্রক্রিয়া শুরু হয়নি, তবে আশা করা হচ্ছে চলতি জুলাই মাসেই শুরু হবে এবং শেষ হবে আগস্ট মাসে। আরও বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

পদের নাম ও সংখ্যা

কেন্দ্রের খাদ্য ও কর্পোরেশন বিভাগে অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার, জুনিয়র ইঞ্জিনিয়ার সহ বহু পদে লোক নেওয়া হবে। মোট ৫১৩২টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে খবর।

শিক্ষাগত যোগ্যতা

আপনিও যদি উল্লেখিত পদে চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আগ্রহীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ ও স্নাতক ডিগ্রি থাকতে হবে।

WhatsApp Community Join Now

বয়সসীমা

খাদ্য ও কর্পোরেশন বিভাগে অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার, জুনিয়র ইঞ্জিনিয়ার সহ বহু পদে চাকরি পেতে আবেদনকারীর সর্বনিম্ন ২১ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছর বয়স হতে হবে। যদিও ওবিসি, এসটি ও এসসি শ্রেণির প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

বাছাই প্রক্রিয়া

৫১৩২টি শূন্যপদে চাকরি পেতে হলে আবেদনকারীকে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ রাউন্ড ক্লিয়ার করতে হবে। এরপর সব পার্ফরমেন্সের ভিত্তিতে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন ফি

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কত টাকা ফি হিসেবে প্রদান করতে হবে? তাহলে জানিয়ে রাখি, জেনারেল ও ওবিসি শ্রেণির প্রার্থীদের ফি হিসেবে ৮০০/- টাকা প্রদান করে হবে। যদিও এসটি, এসসি ও PWBD প্রার্থীদের পোয়া বারো, কারণ এই শ্রেণির প্রার্থীদের কোনো প্রকার ফি গুনতে হবে না।

কীভাবে আবেদন করবেন

১) আবেদনকারীকে প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইট fci.gov.in -এ যেতে হবে।

২) এরপর Career বা Recruitment অপশনে ক্লিক করতে হবে।

৩) এরপর আবেদন ফর্মের লিংকে ক্লিক করে নিজের নাম, স্থানীয় ঠিকানা সহ সমস্ত রকমের প্রয়োজনীয় তথ্য গুলো দিয়ে ফর্মটি ফিলাপ করবেন এবং দরকারি ডকুমেন্টস গুলো স্ক্যান করে আপলোড করুন।

৪) ফি প্রদান করে Submit বাটনে ক্লিক করুন।

সঙ্গে থাকুন ➥
X