রেশন কাণ্ডে ১০ জায়গায় হানা ED-র, নজরে জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ একাধিক

Published on:

ration scam ed

কলকাতাঃ আবারও শাসক দলের চাপ বাড়িয়ে ময়দানে নামল ED। নজরে রেশন দুর্নীতিকাণ্ড। এমনিতে বিগত কিছু সময়ে রেশন দুর্নীতিকাণ্ডে নেমে একের পর এক চমকে দেওয়ার মতো তথ্য পেয়েছে। এদিকে এই ঘটনায় জেলবন্দী রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বেশ কিছু মাস ধরেই তিনি জেলবন্দী। তবে এই দুর্নীতির মূলে যেতে মঙ্গলবার কাকভোর থেকে বাংলাজুড়ে ম্যারাথন তল্লাশি অভিযানে নামল ইডি।

ইডির তল্লাশি শুরু

আজ মঙ্গলবার সকাল সকাল পুলিশ, সিআরপিএফকে সঙ্গে করে কলকাতা, বসিরহাট সহ প্রায় ১০ জায়গায় তল্লাশি চালাচ্ছেন ইডির আধিকারিকরা। মূলত বসিরহাট এবং দেগঙ্গায় শুরু হয়েছে তল্লাশি অভিযান। আজ তৃণমূল নেতা কাইজার আহমেদের ভাইয়ের চালকলে হানা দিয়েছে ইডি। কাইজারের ভাই জাহাঙ্গির আলম ওরফে পাপ্পুর চালকলে এই হানা বলে খবর। ইডির সঙ্গে রয়েছেন সিআরপিএফ, বিএসএফ জওয়ানরা।

আজ যেমন বসিরহাটের সংগ্রামপুরের বারিক বিশ্বাসের বাড়িতে হানা দিয়েছে ইডি। বারিক বিশ্বাসের প্রাসাদোপম বাড়ি দেখলে মাথা ঘুরে যাবে যে কারোরই। আর এই বড়িই এখন ঘিরে রয়েছেন জওয়ানরা।

একাধিক চালকলে হানা ইডির

বারিক বিশ্বাসের রাইস মিলেও হানা দিয়েছেন ইডির আধিকারিকরা। ইডির তদন্তে উঠে এসেছে, এই বারিক বিশ্বাস আবার জ্যোতিপ্রিয় মল্লিক এবং বাকিবুর রহমানের যথেষ্ট ঘনিষ্ঠ। এই বারিক বিশ্বাস পেশায় একজন ব্যবসায়ী। এই বারিক বিশ্বাসের গুণের শেষ নেই। নাকি ১০ বছর আগে সোনা পাচার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছিল।

WhatsApp Community Join Now

দেগঙ্গাতেও ইডি, পরপর দাঁড়িয়ে বিলাসবহুল গাড়ি

এদিকে রেশন দুর্নীতি মামলায় দেগঙ্গা ব্লকের বেড়াচাপায় পিজি হাই টেক রাইস মিলেও হানা দিয়েছেন ইডির আধিকারিকরা। কিন্তু এই রাইস মিলের মালিকের বাড়ি, গাড়ি দেখে তো চক্ষু চড়কগাছ হয়ে গিয়েছে সকলের। এই বাড়ির গায়েই আবার দেগঙ্গা-১ তৃণমূল কংগ্রেস কার্যালয়। এই ঘটনায় নাম উঠে এসেছে বিদেশ ও মুকুল নামে দু’জনের। তাঁরা সম্পর্কে ভাই হয়। এরা নাকি বাকিবুর রহমানের মামাতুতো ভাই । পিজি হাই টেক রাইসমিলের মালিক আলিফ নূর মুকুল ও আনিসুর রহমান ওরফে বিদেশের বলে খবর।

অন্যদিকে বিদেশ নাকি আবার দেগঙ্গা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি। যাইহোক, বিলাসবহুল বাড়ির নিচে রয়েছে বিশাল গ্যারাজ। যার ভিতরে ৬টি এসইউভি গাড়ি রয়েছে, যেগুলির মূল্য কয়েক কোটি টাকা। যে যে গাড়ি রয়েছে সেগুলি হল হুন্ডাই আলকাজার, টয়োটা ফরচুনার, মিৎসুবিশি পাজেরো, জিপ কম্পাস, মারুতি সুজুকি জেন সাজানো পর পর। এদিকে রাইস মিল লাগোয়া একটি ট্রাক দাঁড়িয়ে রয়েছে। তাতে লেখা ‘অন ডিউটি গভর্নমেন্ট অব ওয়েস্ট বেঙ্গল ফুড সাপ্লায়ার্স।’ রাজ্যের খাদ্য সরবরাহ দফতরের সঙ্গে এই রাইস মিলের যোগের একটা সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন ইডির আধিকারিকরা।

সঙ্গে থাকুন ➥
X