রোজ খান চিকেন, বাংলার বাজারে কেজিতে ১২০ টাকা কমল পোল্ট্রির দাম! কারণ জানেন?

Published on:

chicken price kolkata

কলকাতাঃ বাইরে বর্ষাকাল। আর এই সময়ে বাড়িতে যদি একটু মাছ মাংস না হয় তাহলে আর কিই বা হল। বর্ষার মরসুম মানেই হল ইলিশ মাছ। কিন্তু অনেকেই আছেন যারা ইলিশ মাছ কেন, কোনও মাছই খেতে চান না। সেক্ষেত্রে অন্য বিকল্প হল ডিম নয়তো মাংস। তবে যারা মাংস খাবেন বলে প্ল্যান করছেন তাঁদের জন্য রইল দারুণ সুখবর। এক ধাক্কায় কলকাতা শহরে অনেকটা কমল মুরগির মাংসের দাম। হ্যাঁ ঠিকই শুনেছেন।

দাম কমল মাংসের

কয়েকদিন আগে অবধি যেখানে এক কেজি মাংসের দাম যেখানে ১১০ থেকে ১২০ টাকা ছিল, সেখানে দাম এক ধাক্কায় ৬০ থেকে ৭০ টাকায় নেমে এসেছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। চিকেন প্রোটিনের একটা বড় এবং সস্তার উৎস। যারা রোজ চিকেন খেতে হয় ডায়েটের জন্য বা মুখের স্বাদের তাঁরা এখন রীতিমতো খুশিতে লাফাচ্ছেন। অনেকেই আছেন যারা দাম বেশি হওয়া ইলিশ মাছ কিনছেন না। সেক্ষেত্রে বেশিরভাগ মানুষ এখন মুরগির মাংস কেনার প্রতি ঝুঁকতে শুরু করেছেন। রীতিমতো জলের দরে মিলছে চিকেন। ফলে এখন ঘরে ঘরে ঝাল চিকেন, ধনে চিকেন, চিকেন কষা, চিলি চিকেন সহ নানা পদ তৈরি হচ্ছে।

আচমকা দাম কেন কমল?

আপনার মনেও কি প্রশ্ন জাগছে যে আচমকা এই দাম কমল কেন? মুরগি ব্যবসায়ীরা বলছেন, নিম্নমুখী তাপমাত্রা এবং শ্রাবণ মাসে বেশিরভাগ মানুষ মাংস খাচ্ছেন না। যে কারণে এই দাম বেশ অনেকটাই কমে গিয়েছে। বেশ কিছু মানুষের মধ্যে এই বিশেষ মাসে নিরামিষাশী হওয়ার প্রবণতা দেখা দিয়েছে। যে কারণে এই অবস্থা। বিগত ১০ দিনে স্কিন ছাড়া মুরগির মাংসের দাম কেজি প্রতি কমেছে ১০০ থেকে ১২০ টাকা। দাম কমেছে স্কিন সমেত চিকেনেরও।

সঙ্গে থাকুন ➥
X