ভারতীয় লঞ্চ হবে New-gen MINI Cooper-এর গাড়িগুলি, লুক দেখলে ভিড়মি খাবেন

Published on:

mini-cooper

বর্তমান সময়ে এখন বহু মানুষের কাছে চার চাকা বা দু’চাকা রয়েছে। যদিও দেশ-বিদেশের গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলি গাড়িপ্রেমীদের কথা ভাবনাচিন্তা করে নিত্যনতুন হ্যাচব্যাক থেকে শুরু করে ইভি গাড়ি আনছে। তবে এবার বড় চমক দেওয়ার পালা মিনি কুপার সংস্থার।

বাজারে আসছে নতুন গাড়ি

বাজারে যে নতুন গাড়ি আসছে সেটা নিয়ে বড় তথ্য দিয়েছে MINI India। মিনি ইন্ডিয়া নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে যে আসন্ন নতুন প্রজন্মের Cooper S এবং Countryman E মডেলকে ভারতের বাজারে লঞ্চ করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৪ জুলাই ভারতীয় বাজারে এই গাড়িগুলি লঞ্চ হবে। এই দুটি গাড়িই নিউ জেনারেশনের।

2025 MINI Cooper S

আজ প্রথমেই কথা হবে 2025 MINI Cooper S গাড়ি সম্পর্কে। 2025 MINI Cooper S প্রথমে 3-দরজার বডি স্টাইলে ভারতে লঞ্চ হবে। মডেলটি 2.0-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনের শক্তি নিয়ে লঞ্চ হবে। এর মধ্যে থাকবে 201 বিএইচপি এবং 300 এনএম পিক টর্ক। ০ থেকে এক ধাক্কায় ১০০ কিমি স্পিড ধরতে গাড়িটির সময় লাগবে মাত্র ৬.৬ সেকেন্ড। পুরনো ভার্সেনের থেকে যা কিনা ০.১ সেকেন্ড বেশি। এর নকশা একদম মিনির মতোই, পিছনে শুধু ইউনিয়ন জ্যাক থিমযুক্ত টেললাইটের একটি নতুন চেহারা দেওয়া হয়েছে।

2025 MINI Countryman E

এবার কথা হবে কুপারের একদম লেটেস্ট মডেল 2025 MINI Countryman E নিয়ে। নতুন প্রজন্মের মিনি কান্ট্রিম্যান প্রথমে বৈদ্যুতিক অবতারে ভারতে আসবে বলে খবর। এর রিফ্রেশ ডিজাইনটি নতুন LED DRls, বোল্ডার গ্রিল দিয়ে তৈরি। এর ডিজাইন দেখলে আপনারও চোখ একদম ছানাবড়া হয়ে যাবে। এবং সামগ্রিকভাবে বৃহত্তর অনুপাতের সাথে তীক্ষ্ণ। 2025 MINI Countryman E গাড়িতে পাওয়ার 201 bhp এবং 250 Nm পিক টর্কের জন্য টিউন করা একটি বৈদ্যুতিক মোটর থেকে আসবে। এই গাড়ি ০ থেকে ১০০ কিমিতে স্পিড তুলতে সময় নেবে মাত্র ৮.৬ সেকেন্ড।

WhatsApp Community Join Now

চতুর্থ প্রজন্মের মিনি কুপার এস এবং অল-ইলেকট্রিক কান্ট্রিম্যান ই এর জন্য প্রি-বুকিং এই মাসের শুরুতে অনলাইনে শুরু হয়েছিল।

সঙ্গে থাকুন ➥
X