মাধ্যমিক পাশেই হবেই কেল্লাফতে, রেলের ১১০৪টি শূণ্যপদে কর্মী নিয়োগ হচ্ছে

Published on:

india railways

RRC Gorakhpur Recruitment Nitification 2024: আপনিও কি স্কুল, কলেজ পাশ করে দীর্ঘদিন ধরে বেকার হয়েছে বসে আছেন? ভালো চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রইল অত্যন্ত সুখবর। রেলের হাজার হাজার পদে এবার কর্মী নিয়োগের ঘোষণা করা হল। রেলে হাজারেরও বেশি পদে লোক নেওয়া হবে। ফলে আপনিও যদি বেকার হয়ে থাকেন তাহলে এই সুযোগ কিন্তু কিছুতেই হাতছাড়া করবেন না। অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।

পদের নাম ও সংখ্যা

RRC Gorakhpur Recruitment : রেলের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ১১০৪টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। গোরক্ষপুরের মেকানিক্যাল ওয়ার্কশপ (৪১১), গোরক্ষপুর ক্যান্ট সিগন্যাল ওয়ার্কশপ (৬৩), গোরক্ষপুর ক্যান্ট ব্রিজ ওয়ার্কশপ (৩৫), ইজ্জতনগরের মেকানিক্যাল ওয়ার্কশপ (১৫৫), ইজ্জতনগরের ডিজেল শেড (৬০), ইজ্জতনগরের ক্যারেজ-ওয়াগন (৬৪), লখনউ জংশনের ক্যারেজ-ওয়াগন (১৫৫), গোন্ডার ডিজেল শেড (৯০), বারাণসীতে ক্যারেজ-ওয়াগন (৭৫) বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

উল্লেখিত এই পদগুলির জন্য আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই ৫০ শতাংশ নম্বর নিয়ে দশম বা দ্বাদশ শ্রেণি পাস হতে হবে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা

আপনিও যদি উল্লেখিত পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনার বয়সসীমা ১২.০৬.২৪ অনুযায়ী ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। তবে এখানে জানিয়ে রাখি, এসসি / এসটি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৫ বছর এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩ বছর অবধি ছাড় দেওয়া হয়েছে।

WhatsApp Community Join Now

ট্রেনিং দেওয়া হবে

জানলে খুশি হবেন, সেন্ট্রাল অ্যাপ্রেন্টিসশিপ কাউন্সিল কর্তৃক নির্ধারিত আরডিএটি / কানপুরের সাথে নিবন্ধন সাপেক্ষে মান এবং পাঠ্যক্রম অনুযায়ী প্রার্থীদের ট্রেনিং দেওয়া হবে। নির্বাচিত প্রার্থীদের ট্রেনিং-এর সময়ে স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদন ফিস

জেনারেল, EWS ও ওবিসি প্রার্থীদের ১০০ টাকা দিতে হবে আবেদন ফি হিসেবে। যদিও SC/ST/PWD/ মহিলা প্রার্থীদের কোনও টাকা দিতে হবে না। অনলাইনে টাকা প্রদান করতে হবে।

বাছাই প্রক্রিয়া

প্রথমে প্রার্থীদের প্রার্থীদের দশম এবং আইটিআই নম্বর বিবেচনা করে মেধার ভিত্তিতে পরীক্ষা করা হবে। এর পরে, নির্বাচিত প্রার্থীদের নথি যাচাইকরণ এবং একটি মেডিকেল পরীক্ষা করা হবে। ট্রেনিংও দেওয়া হবে।

কীভাবে আবেদন করবেন

এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে আবেদন করবেন? জেনে নিন প্রক্রিয়া…

১) প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট https://apprentice.rrcner.net/ -এ যেতে হবে।

২) এরপর হোমপেজে RRC NER Apprentice Recruitment 2024 লিঙ্কে ক্লিক করুন।

৩) তারপর “Register” এ ক্লিক করে নিজেকে নিবন্ধন করুন।

৪) সমস্ত প্রয়োজনীয় বিবরণ লিখুন।

৫) এবার প্রয়োজনীয় কাগজপত্র জমা দিন এবং আবেদনপত্র জমা দিন।

৬) ভবিষ্যতের রেফারেন্সের জন্য আবেদন ফর্মের একটি প্রিন্টআউট নিন।

আবেদনের শেষ তারিখ ১১ জুলাই, ২০২৪।

সঙ্গে থাকুন ➥
X