‘মুখ্যমন্ত্রীর কাছে যাব!’ মমতার সুরে সুর মেলালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, শোরগোল তমলুকে

Published on:

abhijit gangopadhyay mamata banerjee

কলকাতাঃ আর কালো কোট চাপিয়ে আদালতে নয়, এখন একদম পুরদস্তুর রাজনৈতিক ব্যক্তি তিনি। তিনি আবার সাংসদও বটে। মাঝে কিছুটা সময়ে তাঁকে নিয়ে কম রাজনৈতিক তর্কাতর্কি হয়নি। বিচারপতির পদ থেকে রাজনীতিতে প্রবেশ…পথটা কিন্তু সহজ ছিল না তাঁর। জিতবেন কিনা সেটাও ঠিক ছিল না। কিন্তু আজ তিনি একজন সাংসদ। কিছু আন্দাজা করতে পারছেন কি কাকে নিয়ে কথা হচ্ছে সে ব্যাপারে? হ্যাঁ ঠিকই ধরেছেন, আজ কথা হচ্ছে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি এবং তমলুকের সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে।

লোকসভা ভোট মিটে গিয়েছে। ভোটে জিতে তিনি এখন তমলুকের সাংসদও হয়ে গিয়েছেন। তবে আচমকা ফের একবার শিরোনামে উঠে এলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এবার এমন এক কথা বললেন যা শুনে এক কথাই সকলেই স্তম্ভিত।

চরম হুঁশিয়ারি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বর্তমান সময়ে হকার উচ্ছেদের ঘটনাকে কেন্দ্র করে বাংলায় শোরগোল পড়ে গিয়েছে। রাস্তায় অবৈধভাবে জায়গা দখল করে স্টল রাখা যাবে না, সম্প্রতি এমনই ঘোষণা করে সর্বত্র শোরগোল ফেলে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার সরকারের সুরে তালে তাল মিলিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বললেন, ‘যারা দুর্নীতির সঙ্গে যুক্ত তারা সাবধান হয়ে যান, না হলে সব স্টল ভাঙাবো।’ প্রয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও যেতে রাজি তিনি।

স্টল বিলি নিয়ে অস্বচ্ছতার অভিযোগ

দীর্ঘদিন ধরেই তমলুকের স্টল বিলি নিয়ে অস্বচ্ছতা অভিযোগ উঠছিল। এরপর অভিযোগ পাওয়ার পরেই সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায় সরেজমিনে খতিয়ে দেখতে ঘটনাস্থলে যান। অভিযোগ, ৫ লক্ষ টাকার বিনিময়ে এক একটি স্টল বিক্রি হয়ে যাচ্ছে। এক এক জন ছটি বা দশটি স্টলের মালিক বলেই অভিযোগ। অথচ যাঁরা ওইখানে স্টল হওয়ার আগে থেকেই ব্যবসা করত, তাঁদের আশ্বাস দেওয়ার পরেও স্টল দেওয়া হচ্ছে না এখনও। এরপরেই গর্জে ওঠেন সাংসদ। তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে যা জানালেন তা শুনে সকলেই অবাক।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ কল্পতরু রাজ্য সরকার, ফের একবার কর্মীদের DA বৃদ্ধির ঘোষণা, কতটা বাড়ল?

তিনি জানান, ‘বেশ কিছু দুর্নীতি হয়েছে। যারা দুর্নীতির সঙ্গে যুক্ত তাঁরা সাবধান হয়ে যান। না হলে সব স্টল ভাঙবো। মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন সরকারি জায়গার উপর ঘরবাড়ি তৈরি হলে তা ভাঙা হবে। আমি নিজে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে বলবো আপনি যা ঘোষণা করেছেন তা করুন। যদি না করেন তার পরের ব্যবস্থা আমি দেখবো।’

সঙ্গে থাকুন ➥
X