সরকারি কর্মীদের জন্য সুখবর, হেলথ স্কিম নিয়ে নতুন বিজ্ঞপ্তি জারী করল রাজ্য সরকার 

Published on:

লোকসভা ভোট মিটতে না মিটতেই ফের পোয়া বারো হতে চলেছে বাংলার সরকারি কর্মীদের। এমনিতে দীর্ঘদিন ধরে বকেয়া ও বর্ধিত হারে ডিএ-র দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন সরকারি কর্মীরা। যদিও বিক্ষোভের মাঝে দু দফায় ৪ শতাংশ করে ডিএ বৃদ্ধি করেছে সরকার। যে কারণে কিছু সংখ্যক কর্মী বেজায় খুশি। তবে এবার সকলের খুশি দ্বিগুণ হবেম তেমনই এক সিদ্ধান্ত নিল সরকার।

বড় সিদ্ধান্ত সরকারের

এমনিতে যারা সরকারি চাকরি অরেন তাঁরা সরকারের ঘর থেকে নানারকম সুযোগ সুবিধা পান। বাড়তি বেতন থেকে শুরু করে বোনাস, বাড়ি ভাড়া ভাতা, গাড়ি ভাড়া ভাতা, বাচ্চা-পরিবারের জন্য ভাতা ইত্যাদি আরও কত কিছু। তবে এবার কর্মীদের স্বাস্থ্যের কথা ভাবনা চিন্তা করে বিরাট বড় সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। এটা তো সকলেই জানেন যে রাজ্য সরকারি কর্মীদের জন্য স্বাস্থ্য স্কিম চালু করেছে সরকার। আর এই স্কিম নিয়েই এবার এক বিরাট বিজ্ঞপ্তি জারি করে সকলকে চমকে দিল অর্থ দফতরের মেডিক্যাল সেল।।

সরকারের বিজ্ঞপ্তিতে খুশি কর্মীরা

এখন নিশ্চয়ই ভাবছেন যে সরকারের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে কী আছে? তাহলে জানিয়ে রাখি, এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। পশ্চিমবঙ্গ হেলথ স্কিমে আরও কিছু হাসপাতালকে যুক্ত করা হল। সরকারের এহেন সিদ্ধান্তে উপকৃত হবেন লক্ষ লক্ষ কর্মী। গত বছরই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তার কর্মচারীদের চিকিৎসার জন্য ২ লক্ষ টাকা এবং কর্মীদের পরিবারের জন্য নগদহীন সুবিধা দিয়ে একটি বিশেষ স্বাস্থ্য প্রকল্প ঘোষণা করে। আর এই প্রকল্পের নামই হল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য যোজনা। এই স্কিমের অধীনে সরকার নির্ধারিত পরিমাণের চেয়ে বেশি অতিরিক্ত চিকিত্সা দিতে হবে একজন রাজ্য সরকারি কর্মচারীকে। তবে অবশ্যই সেই হাসপাতালকে এই প্রকল্পের আওতায় থাকা হাসপাতাল হতে হবে।

এই যোজনায় এবার যে যে হাসপাতালগুলিকে যুক্ত করা হল সেগুলি হল এএসজি হাসপাতাল (দেশপ্রাণ শাসমল রোড), হিমালয়ান আই ইনস্টিটিউট (শিলিগুড়ি), জ্যোতির্ময় আরোগ্য ভবন (চণ্ডীতলা, শ্রীরামপুর), কলকাতা কিডনি ইনস্টিটিউট (কালিকাপুর), তপোবন হাসপাতাল (দুর্গাপুর), টেকনো ইন্ডিয়া ডামা হেলথকেয়ার সেন্টার (ইএম বাইপাস), আরামবাগ ডায়াগ্নস্টিক (আরামবাগ), এএসজি হাসপাতাল (বিটি রোড), মেডিট্রাস্ট ডায়াগ্নস্টিক (কাশিপুর রোড, দমদম) ইত্যাদি।

WhatsApp Community Join Now

এই স্কিমের বিশেষত্ব

জানলে অবাক হবেন, কোনও সরকারি কর্মীর হাসপাতালের বিল ২ লক্ষ টাকার বেশি হয়, তাহলে সেই বিল সরকারের কাছে জমা করলে পরে রিইম্বার্সমেন্টের মাধ্যমে সেই টাকা ফেরত দেওয়া হয়। মোট ১৭ টি নতুন রোগের নাম ওই স্কিমের আওতায় চিকিৎসার জন্য সংযুক্ত করা হয়েছে বলে খবর। আপনিও যদি সরকারি কর্মচারী হয়ে থাকেন তাহলে https://wbhealthscheme.gov.in/ এই লিঙ্কের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।

সঙ্গে থাকুন ➥
X