মজাই মজা ! আগস্ট মাসে টানা ছুটি থাকবে স্কুলগুলিতে, রইল তালিকা

Published on:

school holiday

আগস্ট মাস আসতে আর মাত্র হাতেগোনা কয়েকটা দিন বাকি। আর নতুন মাস নিয়ে সকলের মধ্যেই এক আলাদা উত্তেজনা কাজ করে। আপনারও করে নিশ্চয়ই। যাইহোক, এই আগস্ট মাসে কিন্তু সরকারি কর্মীদের থেকে শুরু করে স্কুল, কলেজের পড়ুয়াদের পোয়া বারো হতে চলেছে। এক টানা বেশ কয়েকদিন ছুটি পেতে চলেছে বলে খবর। অর্থাৎ সামনের মাসের ছুটিগুলিকে কাজে লাগিয়ে সকলেই কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করে নিতে পারেন।

এমনিতে এখন কিছু স্কুলে হাফ ইয়ারলি পরীক্ষার প্রস্তুতি চলছে৷ বেশ কিছু স্কুলে অগাস্ট মাসেই হাফ ইয়ারলি পরীক্ষা শুরু হবে, কোথাও আবার সেপ্টেম্বর থেকে শুরু হবে পরীক্ষা। যে কারণে স্কুলগুলিতে তৎপরতা তুঙ্গে রয়েছে। যদিও রয়েছে বেশ কিছু ছুটি।

আগস্টে কতদিন বন্ধ থাকবে স্কুল?

সামনের মাসেই স্কুল, কলেজ থেকে শুরু করে ব্যাঙ্ক কর্মী, সরকারি কর্মীরা এক টানা ছুটি পেয়ে যাবেন। যেমন ৩ অগাস্ট প্রথম শনিবার স্কুল ছুটি থাকবে। এরপর ৪ অগাস্ট প্রথম রবিবার স্কুল, কলেজ, ব্যাঙ্কে ছুটি থাকবে। এরপর ১০ অগাস্ট দ্বিতীয় শনিবার হওয়ায় ব্যাঙ্ক ছুটি থাকবে।

এরপর ১১ অগাস্ট রবিবার এমনিতেই স্কুল, কলেজ, অফিস আদালত ব্যাঙ্ক সর্বত্র ছুটি থাকবে। ১৫ আগস্ট বৃহস্পতিবার গোটা ভারতে ছুটি থাকবে। ১৭ আগস্ট তৃতীয় শনিবার পড়ায় স্কুল বন্ধ থাকবে। ১৮ অগাস্ট রবিবার বন্ধ থাকবে , স্কুল, কলেজ, অফিস, আদালত বন্ধ থাকবে, ১৯ অগাস্ট সোমবার রাখি পূর্ণিমার জন্য বিভিন্ন রাজ্যে সরকারি অফিস, আদালত, স্কুল কলেজ ছুটি থাকবে।

WhatsApp Community Join Now

আরও ছুটি থাকছে

জানা গিয়েছে, আগামী ২৪ আগস্ট চতুর্থ শনিবার থাকায় ব্যাঙ্ক ছুটি থাকবে, স্কুলগুলিতে হাফ ছুটি থাকবে। এরপর ২৫ অগাস্ট রবিবার স্কুল, কলেজ, অফিস, আদালত ব্যাঙ্ক সর্বত্র ছুটি থাকবে। ২৬ অগাস্ট জন্মাষ্টমী উপলক্ষে স্কুল ছুটি থাকবে। এরপর ৩১ অগাস্ট পঞ্চম শনিবার বন্ধ স্কুল ছুটি থাকবে।

সঙ্গে থাকুন ➥
X